30 C
আবহাওয়া
৪:৩৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা আপডেট: বিশ্বে আরও ১ হাজার ৩০০ মৃত্যু(৯ ডিসেম্বর)

করোনা আপডেট: বিশ্বে আরও ১ হাজার ৩০০ মৃত্যু(৯ ডিসেম্বর)


বিএনএ,বিশ্বডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বে ১ হাজার ৩০৪ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া  সংক্রমিত হয়েছেন ৪ লাখ ৬৬ হাজার ৬৪৪ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে ৬৬ লাখ ৫৪ হাজার ১৬৫ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ২০ লাখ ৮৭ হাজার ৯২৫ জনে।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৫ জন এবং মারা গেছেন ২৪৩ জন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৬৮৯ জন এবং মারা গেছেন ২৯৪ জন। এ ছাড়া ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ৬২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭ হাজার ৪৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন। তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৫ হাজার ২৮৩ জন এবং মারা গেছেন ৩৭ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৪৩৩ জন এবং মারা গেছেন ১০৪ জন। দক্ষিণ আফ্রিকায় গত একদিনে সংক্রমিত হয়েছেন ৮৭৯ জন এবং মারা গেছেন ৮৬ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ২৫৩ জন এবং মারা গেছেন ৬১ জন, ইন্দোনেশিয়ায় সংক্রমিত ২ হাজার ৯৭৭ জন এবং মারা গেছেন ২৭ জন, ফিলিপাইনে সংক্রমিত ১ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ২৬ জন, মেক্সিকোতে সংক্রমিত ৩ হাজার ৯৬৬ জন এবং মারা গেছেন ৩১ জন, কলম্বিয়ায় সংক্রমিত ৫ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৩২ জন, চিলিতে সংক্রমিত ৪ হাজার ২৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ