29 C
আবহাওয়া
৮:৪১ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » দেশে প্রতিহিংসার রাজনীতি বিরাজ করছে : মির্জা ফখরুল

দেশে প্রতিহিংসার রাজনীতি বিরাজ করছে : মির্জা ফখরুল

দেশে প্রতিহিংসার রাজনীতি বিরাজ করছে : মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: খালেদা জিয়াকে বিশেষ চিকিৎসার কোনো সুযোগ দেয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অবিলম্বে বিএনপি চেয়ারপারসনকে দেশের বাইরে উন্নত চিকিৎসা কেন্দ্রে পাঠানো দরকার বলে জানান তিনি।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বিএনপির সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক স্মরণসভায় এসব কথা বলেন মির্জা ফখরুল।

সে সময় তিনি আরও বলেন, দেশে এখন প্রতিহিংসার রাজনীতি বিরাজ করছে। সারাজীবন যিনি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন তাকে বিশেষ চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছেনা। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য কোনো সভ্য দেশের নেতার কাছ থেকে আশা করা যায় না। বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা নিয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য অমানবিক ও অপ্রত্যাশিত। রাজনীতি থেকে যখন জ্ঞান ও প্রজ্ঞা চলে যায়, সেখানে শক্তি-টাকা এই জিনিসগুলো সামনে এসে দাঁড়ায়। তখন সে রাজনীতি কোনোকিছু দিতে পারে না। এখানে সরকার সফল হয়েছে। বাংলাদেশের রাজনীতির সবগুলো সংস্কৃতিকে ধ্বংস করে দিয়েছে তারা।

বিএনপির মহাসচিব বলেন, এখন আর জ্ঞানী এবং প্রজ্ঞাবহ রাজনীতিবিদ দেখা যায় না। বর্তমান সরকারের কর্মের ফলে এখন শক্তি আর টাকা ছাড়া কোনও রাজনীতি নেই। পুরো সংস্কৃতিটাকেই বদলে দিয়েছে তারা। গত এক যুগে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতি সম্পূর্ণ বদলে দিয়েছে। এখানে এখন সত্য ও সুন্দর বলতে কিছু নেই, আছে শুধু ভয়াবহ প্রতিহিংসা, অত্যাচার, নির্যাতন।

দেশে মানুষ দুঃসময় অতিক্রম করছে-এমন মন্তব্য করে অবশ্যই অন্ধকার কেটে যাবে। একদিন নতুন সূর্য উদয় হবে। অবশ্যই খালেদা জিয়া সুস্থ হয়ে আবার সবার মাঝে ফিরে আসবেন। এখন যে জিনিসটা সবচেয়ে বেশি প্রয়োজন সেটি হচ্ছে ঐক্য। গোটা জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে।  সব রাজনৈতিক দল, সংগঠন, দেশের মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলনের মাধ্যমে সরকারকে পরাজিত করার প্রত্যয় ব্যক্ত করেন মির্জা ফখরুল।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ