33 C
আবহাওয়া
৭:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » অবশেষে এফডিসিতে উন্নয়ন কার্যক্রম শুরু

অবশেষে এফডিসিতে উন্নয়ন কার্যক্রম শুরু

অবশেষে এফডিসিতে উন্নয়ন কার্যক্রম শুরু

বিনোদন প্রতিবেদক: বাংলাদেশ ফিল্ম এন্ড ডেভেলপমেন্ট করপোরেশন( ‘বিএফডিসি) কমপ্লেক্স নির্মাণ’ কাজের প্রাথমিক পর্ব বৃহস্পতিবার(৯ডিসেম্বর)সকাল থেকে শুরু হয়েছে। প্রকল্প অনুমোদন ও বরাদ্ধ হবার প্রায় ৩বছর পর প্রকল্পটি আলোর মুখ দেখছে।৯৪ কাঠা জমির ওপর নির্মিত হবে ২০ তলা ভবনের নতুন এই কমপ্লেক্স।

বিশ্বাস বিল্ডার্স এর কর্মীরা সকাল থেকে মাটি কাটার কাজ শুরু করেছে।মাটি কাটার কাজ উদ্বোধন করেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক জনাব নুজহাত ইয়াসমিন।

 

অবশেষে এফডিসিতে উন্নয়ন কার্যক্রম শুরু

এ প্রকল্পে সরকারি বরাদ্দ ছিল ৩২২ কোটি ৭৭ লাখ টাকা।  জানা গেছে, ২০১৮ সালের ২ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে এফডিসির ইতিহাসে সর্বোচ্চ অর্থের এ প্রকল্প অনুমোদন দেয়া হয়।

বিএফডিসি কমপ্লেক্সে স্থাপন করা হবে চারটি থ্রিডি অত্যাধুনিক সিনেপ্লেক্স। থাকবে ৭৩ হাজার ৪৬৯ বর্গমিটার শুটিং ফ্লোর। স্থাপন করা হবে ডিজিটাল প্রজেক্টর ও উন্নত সাউন্ড সিস্টেমসমৃদ্ধ চারটি সিনেপ্লেক্স। বিএফডিসি কমপ্লেক্সে সিনেপ্লেক্স, তিন তারকা হোটেল আর শপিং মলসহ চলচ্চিত্র নির্মাণের অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা থাকছে। বিদেশি চলচ্চিত্র নির্মাতারাও এখানে ছবির কাজ করতে পারবেন।

অবশেষে এফডিসিতে উন্নয়ন কার্যক্রম শুরু
অবশেষে এফডিসিতে উন্নয়ন কার্যক্রম শুরু

তাছাড়া বিএফডিসি কমপ্লেক্স নকশায় অন্তর্ভুক্ত রয়েছে একটি অত্যাধুনিক শপিং কমপ্লেক্স, চলচ্চিত্র বিষয়ক পাঠাগার, ক্যামেরা লেন্সসহ আনুষঙ্গিক বিভিন্ন যন্ত্রপাতি বিক্রির ব্যবস্থা, চারটি প্রদর্শনী কক্ষ নিয়ে তৈরি একটি মাল্টিপ্লেক্স, শিশুদের বিনোদনের জন্য নির্দিষ্ট জায়গা, বিশেষ শিশুদের জন্য খেলার জায়গা, ফুড কর্নার, চেইনশপ, প্রযোজনা সংস্থার অফিস, তিনটি বেজমেন্টস, বেসরকারি চ্যানেলের শুটিংয়ের জন্য স্টুডিও রুম, ছাদে জিমনেশিয়াম, সুইমিং পুল ও রেস্তোরাঁ।

১৯৫৭ সালে বর্তমানের এফডিসি প্রতিষ্ঠিত হয়।

বিএনএনিউজ২৪, আর আর খান, জিএন

Loading


শিরোনাম বিএনএ