20 C
আবহাওয়া
৬:৫৭ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » জাতির উন্নতির জন্য শিক্ষার কোন বিকল্প  নেই : বীর বাহাদুর

জাতির উন্নতির জন্য শিক্ষার কোন বিকল্প  নেই : বীর বাহাদুর


বিএনএ, বান্দরবান : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, দেশ ও জাতির উন্নতির জন্য শিক্ষার কোন বিকল্প  নেই। আমাদের প্রতিটি সন্তান শিক্ষিত ও দক্ষ জনশক্তিতে পরিণত হলে দেশ এগিয়ে যাবে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) লামা উপজেলার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান সরকারি মাতামুহুরি কলেজের ২০২৩ বর্ষের নবাগত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে তিনি বক্তৃতাকালে এসব কথা বলেন।

বীর বাহাদুর উশৈসিং আরো বলেন,  শিক্ষায় অনগ্রসর বান্দরবান জেলায় এখন ১টি বিশ্ববিদ্যালয় ও ১৪টি কলেজ প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ সরকার। আমাদের কোন ছেলে মেয়ে শিক্ষা থেকে বঞ্চিত হবে না। শিক্ষায় এই এলাকা পিছিয়ে থাকবে না ।

তিনি আরো বলেন, শিক্ষিত হয়ে আমরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা রাখবো। শিক্ষায় নারীদের আরো এগিয়ে নিতে ২০২৪ সালের জানুয়ারি মাসে  লামা উপজেলায় আরেকটি মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হবে।

নবীন বরণ অনুষ্ঠান শেষে কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। এসময় তিনি কলেজের জন্য দুইটি কম্পিউটার এবং নবীন শিক্ষার্থীদের নগদ অনুদান বিতরণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি মাতামুহুরি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহুল আমিন।

পরে মন্ত্রী  লামা পৌরসভার অর্থায়নে সদ্য নির্মিত ও নির্মাণাধীন প্রায় ১২ কোটি টাকা প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বিকেলে লামা পৌরসভার চাম্পাতলী ১২ আনসার ব্যাটেলিয়ন মাঠে বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে খেলা উপভোগ করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ
অসাধু ব্যবসায়ীদের কারসাজিরোধে ভোক্তাদেরও সতর্ক থাকার আহ্বান খাদ্যমন্ত্রীর প্রাথমিকভাবে বন্ধ করা হবে ৫০০ ইটভাটা পাকিস্তানে প্রেসিডেন্ট নির্বাচন ৯ মার্চ ইউক্রেনের চেয়ে ৬ গুণ বেশি নারী-শিশু নিহত গাজায় ব্যবসায়ী সমিতিগুলো সহযোগিতা করলে  দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখা সম্ভব--সমাজকল্যাণ মন্ত্রী পবিত্র শবে বরাতের নামাজের নিয়ত, নিয়ম ও দোয়া শার্শার কৃতি সন্তান রাসেলের 'কার্ডিওলজি' ডিগ্রী অর্জন ভাসানচরে সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ রোহিঙ্গা শিশুর মৃত্যু মিয়ানমার উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাদক পাঠাচ্ছে: র‌্যাব মহাপরিচালক রাউজান স্কুল প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত