24 C
আবহাওয়া
৪:০৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এসকে সিনহা’র ঋণ জালিয়াতি মামলার রায় আজ

এসকে সিনহা’র ঋণ জালিয়াতি মামলার রায় আজ

এসকে সিনহা’র ঋণ জালিয়াতি মামলার রায় আজ

বিএনএ ঢাকা: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এসকে সিনহা)সহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা ঋণ জালিয়াতির মামলার রায় ঘোষণা করা হবে আজ। মঙ্গলবার (৯ নভেম্বর) এ রায় দেবেন ঢাকার বিশেষ জজ আদালত ৪-এর বিচারক শেখ নাজমুল আলম।

গত ২১ অক্টোবর মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু রায় প্রস্তুত না হওয়ায় ৯ নভেম্বর পরবর্তী তারিখ নির্ধিারণ করা হয়। এর আগে ১৪ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ (দুদক) ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ৫ অক্টোবর রায় ঘোষণার দিন ঠিক ছিল। তবে, ওই দিন বিচারক অসুস্থ হয়ে ছুটিতে থাকায় তা হয়নি।

এসকে সিনহা ছাড়া মামলার অন্য আসামিরা হলেন, ফারমার্স ব্যাংকের সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান এবং একই এলাকার নিরঞ্জন চন্দ্র সাহা, রণজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়।

গত ২৪ আগস্ট আলোচিত এ মামলার তদন্ত কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা।গত ২৯ আগস্ট একই আদালতে আত্মপক্ষ সমর্থন করে নিজেদের নির্দোষ দাবি করেন সাত আসামি। ওই সময় আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন তারা। এ মামলায় ২১ সাক্ষীর মধ্যে সবার সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

২০১৯ সালের ১০ জুলাই ঋণ জালিয়াতি এবং ৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কমিশনের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা ১-এ মামলাটি করেন সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ