30 C
আবহাওয়া
১২:৪৬ পূর্বাহ্ণ - মে ২৩, ২০২৪
Bnanews24.com
Home » ইঞ্জিনের সক্ষমতা রক্ষায় উন্নতমানের লুব্রিকেন্ট ব্যবহার করুন-মহিউদ্দিন বাচ্চু

ইঞ্জিনের সক্ষমতা রক্ষায় উন্নতমানের লুব্রিকেন্ট ব্যবহার করুন-মহিউদ্দিন বাচ্চু

চট্টগ্রাম-১০ ( ডবলমুরিং, হালিশহর, ষোলশহর) আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন বাচ্চু

চট্টগ্রাম:  চট্টগ্রাম-১০ ( ডবলমুরিং, হালিশহর, ষোলশহর) আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন বাচ্চু চট্টগ্রাম লুব্রিকেন্ট মার্চেন্ট এসোসিয়েশনের যে কোন সমস্যা সমাধানে আন্তরিকতার সাথে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার পরিকল্পনা বাস্তবায়ন করতে হলে পরিবেশ বান্ধব গাড়ি চালনা করতে হবে। কালো ধোঁয়া নির্গমনের মাধ্যমে পরিবেশ দূষণ করে এমন ভেজাল বা নিম্নমানের লুব্রিকেন্ট গাড়িতে ব্যবহার করা যাবে না। এ জন্য গাড়ির মালিক, চালক ও লুব্রিকেন্ট বিক্রেতাদের সজাগ থাকতে হবে।

আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন বাচ্চু
আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন বাচ্চু

শনিবার(৯ সেপ্টেম্বর ২০২৩) আগ্রাবাদের একটি কনভেনশান সেন্টারে  চট্টগ্রাম লুব্রিকেন্ট মার্চেন্ট এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির শপথ ও অভিষেক অনুষ্ঠানে মহিউদ্দিন বাচ্চু এমপি প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত অভিমত প্রকাশ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ বাঙ্কার সাপ্লায়ার্স এসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান মজুমদার, উপ-পুলিশ কমিশনার(পশ্চিম) সিএমপি মোহাম্মদ জসিম উদ্দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ দেলোয়ার হোসেন।

আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন বাচ্চু এমপি বলেন,  স্মার্ট বাংলাদেশ হবে পরিবেশ দূষনমুক্ত।তিনি নতুন প্রজন্মকে স্মার্ট বাংলাদেশের উপযোগি করে নিজেদের গড়ে তোলার আহবান জানান।

বাংলাদেশ বাঙ্কার সাপ্লায়ার্স এসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান মজুমদার
বাংলাদেশ বাঙ্কার সাপ্লায়ার্স এসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান মজুমদার

বাংলাদেশ বাঙ্কার সাপ্লায়ার্স এসোসিয়েশনের সভাপতি মিজানুর রহমান মজুমদার বলেন, যানবাহনের হার্ট হল ইঞ্জিন। লুব্রিকেন্ট ভেজাল হলে ইঞ্জিন দ্রুত সক্ষমতা হারায়। সস্তা ও ভেজাল লুব্রিকেন্ট ব্যবহারের কারণে দ্রত সময়ে গাড়ির ইঞ্জিন নষ্ট হয় এবং পরিবেশ দূষিত হয়ে থাকে। এটা থেকে উত্তরণের প্রথম উপায় হল ভেজাল মুক্ত উন্নত মানের লুব্রিকেন্ট ব্যবহার করতে হবে। এতে ইঞ্জিনের সক্ষমতা অক্ষুন্ন থাকবে। পরিবেশও দূষিত হবে না।

 বিশেষ অতিথির বক্তৃতায়  মিজানুর রহমান মজুমদার আরও  বলেন, এখন থেকে যদি আমরা উন্নতমানের লুব্রিকেন্ট, মোবিল ব্যবহার করি তাহলে আমাদের দেশ স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় একধাপ এগিয়ে যাবে। স্মার্ট বাংলাদেশের অন্যতম প্রধান শর্ত হল প্রতিটি নাগরিককে স্মার্ট সিটিজেন হতে হবে।

 

উপ-পুলিশ কমিশনার(পশ্চিম) সিএমপি মোহাম্মদ জসিম উদ্দিন রাস্তায় কালোধোঁয়া নির্গত করে এমন যানবাহন না চালানোর জন্য সবার প্রতি আহবান জানিয়ে বলেন,কিছু লোক অল্পকিছু টাকা সেভ করার জন্য ভেজাল লুব্রিকেন্ট ব্যবহার করে গাড়ির ক্ষতি করে থাকে। এতে শুধু গাড়ির মালিক ক্ষতিগ্রস্ত হয় না, দেশের পরিবেশও দূষিত হয়।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ