Bnanews24.com
Home » বায়রার নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্ব গ্রহণ
রাজধানী সব খবর

বায়রার নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্ব গ্রহণ

বিএনএ, ঢাকা : বাংলাদেশ এসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রটিং এজেন্সীজ (বায়রা) এর নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

সরকার নিযুক্ত প্রশাসক, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ দাউদুল ইসলাম নব-নির্বাচিত কমিটির সভাপতি মোহাম্মদ আবুল বাসার ও মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমানের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এ উপলক্ষে বৃহস্পতিবার (৮ সেপ্টম্বর) বিকেলে রাজধানীর ইস্কাটনে বায়রা ভবনের সম্মেলন কক্ষে অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বায়রার সচিব (প্রশাসন) মুহাম্মদ মাকসুদুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বায়রার সাবেক সভাপতি মোহাম্মদ নূর আলী।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নূর আলী ‘লাইসেন্স যার ব্যবসা তার’ এই কথার উপর ভিত্তি করে মালয়েশিয়া কর্মী প্রেরণের কাজ সকলের মাঝে বিলিয়ে দেয়ার অনুরোধ জানান। তিনি লিবিয়ায় জনশক্তি রপ্তানির সিন্ডিকেট বন্ধ করার আহ্বান জানান।

তিনি বলেন, ভেদাভেদ ভুলে বিজয়ী এবং বিজিত সকলকে আগামীতে একযোগে কাজ করতে হবে। নির্বাচিত এই কমিটিকে কেউ যেন পকেট বা দলীয় কমিটি বলতে না পারে সে ব্যাপারে সচেষ্ট থাকতে হবে। সবাইকে টিম ওয়ার্ক হিসেবে কাজ করতে হবে। নির্বাচিত কমিটি থাকলে মালয়েশিয়ায় কর্মী প্রেরণে সিন্ডিকেট হতে পারতো না।

বায়রা’র নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ আবুল বাসার বলেন, ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা ভোট দিয়ে আমাদেরকে বিজয়ী করেছেন এজন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাই। ভোটের মাঠে যে প্রতিজ্ঞা করেছি তা পালন করার চেষ্টা করবো। মর্যাদাপূর্ণ সদস্যবান্ধব বায়রা গড়ে তুলবো। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বায়রা’র সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরী। এর আগে বায়রা’র সচিব (প্রশাসন) মুহাম্মাদ মাকসুদুর রহমানের নেতৃত্বে বায়রা’র কর্মকর্তা-কর্মচারীরা নব-নির্বাচিত কমিটির সদস্যদেরকে বরণ করেন।

বিএনএনিউজ/এইচ.এম।