Bnanews24.com
Home » টি-২০ বিশ্বকাপ ২০২১ : বাংলাদেশের দল ঘোষণা
ক্রিকেট খেলা টপ নিউজ সব খবর

টি-২০ বিশ্বকাপ ২০২১ : বাংলাদেশের দল ঘোষণা

৬ অক্টোবর বিসিবি’র নির্বাচন

বিএনএ, স্পোর্টস ডেস্ক, ৯সেপ্টেম্বর : টি-২০ বিশ্বকাপ ২০২১ এর জন্য ১৫ সদস্যর বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ। দুইজনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরীফুল ইসলাম, মেহেদী হাসান নাসুম আহমেদ।

বাংলাদেশ দল

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, সৌম্য সরকার, নুরুল হাসান, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মেহেদী হাসান, শামীম হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম।

স্ট্যান্ড বাইরুবেল হোসেন, আমিনুল ইসলাম।

ক্রিকেটের সব খবর বাংলায়

১৭ অক্টোবর থেকে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এবারের টি-২০(টোয়েন্টি) বিশ্বকাপ। রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। গ্রুপ বিতে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ তে আছে— শ্রীলংকা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

বাংলাদেশ ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হলে সুপার টুয়েলভে খেলতে হবে গ্রুপ-২ এ। এই গ্রুপে আছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এছাড়াও গ্রুপ-২ এ রয়েছে নিউজিল্যান্ড ও আফগানিস্তান। ‘এ’ গ্রুপের রানার-আপ দলও খেলবে এই গ্রুপে।

সুপার-১২ গ্রুপ-১ এ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপের রানার-আপ দল।

টি-২০(টোয়েন্টি) বিশ্বকাপ এর ১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এ দুদল।

বিএনএনিউজ২৪.কম/এইচ.এম,জিএন।

ক্রিকেটের সব খবর বাংলায় পড়তে বিএনএনিউজ24’র সাথে থাকুন