28 C
আবহাওয়া
১১:০৮ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে দিনমজুর হত্যায় একমাত্র আসামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রামে দিনমজুর হত্যায় একমাত্র আসামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রামে দিনমজুর হত্যায় একমাত্র আসামীর মৃত্যুদণ্ড

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের হালিশহর থানার দিনমজুর মাকসুদুর রহমান মাসুদ হত্যা মামলায় একমাত্র আসামী মো. হোসেনকে (২০) মৃত্যুদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

একই সঙ্গে তাকে দণ্ডবিধি ৩০২ ধারায় ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। এবং ৩৮০ ধারায় ৩ বছর কারাদণ্ড পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামী মো. হোসেন চট্টগ্রাম জেলার সন্দ্বীপ থানার রহমতপুর ইউনিয়নের আদিক্কার বাড়ির মৃত রফিকুল ইসলামের ছেলে। রায় ঘোষণার সময় আসামী পলাতক ছিলেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

বুধবার (৯ আগস্ট) দুপুরে চট্টগ্রামের ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক বেগম সিরাজাম মুনিরা এ রায় দেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট দীর্ঘতম বড়ুয়া দীঘু বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মামলার আসামী হোসেন ১৬৪ ধারায় স্বীকারোক্তীমূলক জবানবন্দী দিয়েছেন। আদালতে বিচার চলাকালে মোট ২১ জন সাক্ষীর মধ্যে ১২ জন সাক্ষ্য দিয়েছেন।

মামলার নথি থেকে জানা যায়, সন্দ্বীপ উপজেলা থেকে চাকরির সন্ধানে ২০১৭ সালের জানুয়ারিতে চট্টগ্রামে আসেন মাকসুদুর রহমান মাকসুদ। তিনি দিনমজুরের কাজ করতেন। নগরীর হালিশহর থানার বি-ব্লক ২০ নম্বর লেনে একটি কক্ষে ব্যাচেলর বাসা ভাড়া নিয়ে থাকতেন তিনি। ২০১৭ সালের ১৩ মার্চ রাতে আসামী মো. হোসেনকে মোবাইল নিতে নিষেধ করলে সে দিনমজুর মাসুদকে ছুরিকাঘাত করে মোবাইল সেট নিয়ে পালিয়ে যায়। গুরুতর জখম অবস্থায় মাসুদকে চট্টগ্রাম মেডিকেলে কলেজ (চমেক) হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মাসুদ মারা যায়। এ ঘটনায় মাসুদের ভাই মো. রিপন বাদী হয়ে হালিশহর থানায় মো. হোসেনকে একমাত্র আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা হালিশহর থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) সোহেল রানা ২০১৭ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন। ১১ নভেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক। সাক্ষ্য-প্রমাণ শেষে আদালত বুধবার এ রায় ঘোষণা করেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ