30 C
আবহাওয়া
৬:০৫ পূর্বাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির আবেদন শুরু

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির আবেদন শুরু

পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তির আবেদন শুরু

বিএনএ, ঢাকা: বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সরকারি ও বেসরকারি সব পলিটেকনিক ইনস্টিটিউটে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির আবেদন শুরু হয়েছে। বুধবার (৯ আগস্ট) সকাল ৯টা থেকে অনলাইনে এ আবেদন প্রক্রিয়া শুরু হয়।

এর আগে মঙ্গলবার (৮ আগস্ট) বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড থেকে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে ভর্তির আবেদনের বিষয়টি জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-মেরিন ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ডিপ্লোমা-ইন-এগ্রিকালচার, ডিপ্লোমা-ইন-ফরেন্সি, ডিপ্লোমা-ইন-ফিশারিজ, ডিপ্লোমা-ইন-লাইভস্টক এবং ২ বছর মেয়াদি এইচএসসি (বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি), এইচএসসি (ভোকেশনাল), ডিপ্লোমা-ইন-কমার্স ও সার্টিফিকেট-ইন-মেরিন ট্রেড কোর্স শিক্ষাক্রমে ভর্তি আবেদন ৯ আগস্ট শুরু।

এবার পলিটেকনিক ইনস্টিটিউটে দুই ধাপে আবেদন নেওয়া হবে। প্রথম ধাপে আজ থেকে শুরু হওয়া এ আবেদন চলবে আগামী ৩১ আগস্ট রাত ৯টা পর্যন্ত। আগামী ৭ সেপ্টেম্বর প্রথম ধাপের ফল প্রকাশ করা হবে।

দ্বিতীয় ধাপে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ১৩ সেপ্টেম্বর। এ ধাপে আবেদন চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। আর দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে ১৯ সেপ্টেম্বর।

এসএসসি ও সমমানের পরীক্ষায় উর্ত্তীণ শিক্ষার্থীরা এতে আবেদন করতে পারবেন।

ভর্তি আবেদন অনলাইনে পূরণ করে ১৬০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য কারিগরি শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে www.btebadmission.gov.bd পাওয়া যাবে।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ