35 C
আবহাওয়া
৮:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » অস্ট্রেলিয়াকে ১২৩ রানের টার্গেট দিল বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে ১২৩ রানের টার্গেট দিল বাংলাদেশ

অস্ট্রেলিয়াকে ১২৩ রানের টার্গেট দিল বাংলাদেশ

বিএনএ, স্পোর্টস ডেস্ক : পাঁচ ম্যাচ টি টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে বাংলাদেশ ১২৩ রানের টার্গেট দিয়েছে। সোমবার (৯ আগস্ট) শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে স্বাগতিক দল নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২২ রান করে।

বাংলাদেশের ইনিংসে প্রথম দিকে দ্রুত রান তুলতে থাকে উদ্বোধনী জুটি। শেখ মেহেদী হাসান ও নাঈম শেখ ৪.৩ ওভারে ৪২ রান এনে দেয়। মেহেদী ১২ বলে ১৩ রান করে ফিরলেও নাঈম দিচ্ছিলেন ইনিংস বড় করার ইঙ্গিত। ওয়ান ডাউনে নেমে সাকিব আল হাসান ২০ বল খেলে ১১ রান করে বিদায় নেন। তার আগে অবশ্য বিদায় নেন নাঈম, একটি করে চার-ছক্কায় ২৩ বলে ২৩ রান করে। সৌম্য এদিন ১৮ বল খেলে ১৬ রান করে আউট হন। আর মাহমুদউল্লাহ রিয়াদ আউট হওয়ার আগে করেন ১৪ বলে ১৯ রান।

এরপর নুরুল হাসান সোহানের ১৩ বলে ৮, আফিফ হোসেন ধ্রুবর ১১ বলে ১০ এবং একাদশে ফেরা মোসাদ্দেক হোসেন সৈকতের ৯ বলে ৫ রানের ইনিংস বাংলাদেশকে এনে দেয় স্বল্প পুঁজি। ১৫ ওভারে ১০২ রান করা বাংলাদেশ শেষ ৫ ওভারে মাত্র ২০ রান নিতে সক্ষম হয়।

অজিদের পক্ষে নাথান এলিস ও ড্যান ক্রিশ্চিয়ান দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া টার্নার, অ্যাগার, জাম্পা একটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১২২/৮ (মেহেদি ১৩, নাঈম ২৩, সাকিব ১১, সৌম্য ১৬, মাহমুদউল্লাহ ১৯, সোহান ৮, আফিফ ১০, মোসাদ্দেক ৪*, সাইফ ০, মুস্তাফিজ ০*; টার্নার ২-০-১৬-১, অ্যাগার ৪-০-২৮-১, জ্যাম্পা ৪-০-২৪-১, এলিস ৪-০-১৬-২, ক্রিস্টিয়ান ৪-০-১৭-২, সোয়েপসন ২-০-১৪-০)

জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ১২৩ রান।

টানা তিন ম্যাচ জিতে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। চতুর্থ ম্যাচে জয় পায় সফরকারীরা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ