30 C
আবহাওয়া
৬:১৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রীর বাসভবনে আগুন দিলো বিক্ষোভকারীরা

শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রীর বাসভবনে আগুন দিলো বিক্ষোভকারীরা


বিএনএ, বিশ্বডেস্ক : শ্রীলংকার রাজধানী কলম্বোতে প্রেসিডেন্টের বাসভবন এবং অফিসে জোর করে ঢুকে পড়ার পর প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনেও বিক্ষোভকারীরা ঢুকে পড়েছে বলে জানা যাচ্ছে। এসময় প্রধানমন্ত্রীর বাসভবনে আগুন দেয় বিক্ষোভকারীরা।

আগুন লাগার কথা স্বীকার করেছে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কার্যালয়। শনিবার সন্ধ্যায় শ্রীলঙ্কা প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে বলেছে, বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাসভবন ভেঙ্গে আগুন লাগিয়ে দিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী রানিল বিক্রামাসিংহের বিছানা এবং অন্যান্য আসবাবের ওপর বসে অনেক বিক্ষোভকারী সেলফি তুলছেন। বাইরে সেসময় জাতীয় পাতাকা হাতে শতশত মানুষ সরকারের পদত্যাগের দাবিতে স্লোগান দিচ্ছে।

এর আগে, প্রেসিডেন্ট প্রাসাদেও একই দৃশ্য তৈরি হয়। হাজার হাজার বিক্ষুব্ধ জনতা জোর করে কলম্বোতে প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকশার বাসভবনে ঢুকে পড়ে। এর আগেই বাসভবন ছেড়ে পালিয়ে যান গোটাবায়া।

বিক্ষোভকারীদের নিরস্ত করতে কাঁদানে গ্যাসের পাশাপাশি পুলিশ ফাঁকা গুলি ছোঁড়ে, কিন্তু তাদের ঠেকানো সম্ভব হয়নি।

এদিকে পদত্যাগ করার কথা জানিয়ে টুইট করেছেন রনিল বিক্রমাসিংহ। তিনি বলেন,সকল নাগরিকের নিরাপত্তা সহ সরকারের ধারাবাহিকতা নিশ্চিত করতে, সর্বদলীয় সরকার গঠনের জন্য আমি আজ দলীয় নেতাদের সর্বোত্তম সুপারিশ গ্রহণ করছি। এটি সহজ করার জন্য আমি প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করব।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ