24 C
আবহাওয়া
৬:০৪ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ঈদের আগে আনোয়ারায় ওসি বদলি

ঈদের আগে আনোয়ারায় ওসি বদলি


বিএনএ, (আনোয়ারা) চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা থানার আলোচিত-সমালোচিত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদারকে বদলি করা হয়েছে। ঈদের আগে ওসির বদলিতে জনসাধারণ মাঝে স্বস্তি ও উল্লাস প্রকাশ করতে লক্ষ্য করা গেছে। ছেলে হত্যার বিচার না পেয়ে ইউছুফ নামে এক ভুক্তভোগী পিতা ওসির বদলিকে ঈদের খুশি মনে করছে।

জানা যায়, পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্বে থাকার পর পদোন্নতি পেয়ে গত ২০২০ সালের ১৩ নভেম্বর আনোয়ারা থানার পুলিশ পরিদর্শক (ভারপ্রাপ্ত কর্মকর্তা) হিসেবে যোগদান করে ছিলেন এস.এম.দিদারুল ইসলাম। যোগদানের পর গত ১বছর ৮ মাসে এ পদে থেকে তিনি অনেক বিতর্কিত কর্মকাণ্ডের সাথে জড়িয়ে পড়ার অভিযোগ ওঠে। যার নেতিবাচক প্রভাব পড়ে জনসাধারণের কাছে।

সচেতন মহলে প্রশ্ন ওঠেছে পুরো আনোয়ারায় মাদক (ইয়াবা) বিস্তার রোধে ব্যর্থতা, প্রকাশ্যে চুরি ছিনতাই, ভূমি বিরোধ নিয়ে মারামারি, খুন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে ব্যর্থতা, থানায় বিচারের নামে সাধারণ মানুষের হয়রানিসহ নানান অভিযোগ।এসব অভিযোগে জর্জরিত হয়ে তাঁর নেতিবাচক কর্মকাণ্ড নিয়ে সর্ব মহলে ক্ষোভের সৃষ্টি হয়। সর্বশেষ গত এক মাসে আনোয়ারায় সিরিজ চুরি ছিনতায় বন্ধে ব্যর্থতা ও পরৈকোড়া ইউনিয়নের উপ নির্বাচনে আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যানদের ওপর হামলার ঘটনায় পুলিশের নিরবতায় ওসির প্রশ্নবিদ্ধ ভূমিকার কারণে সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। এমনি তাঁর এসব নেতিবাচক কর্মকাণ্ডের বিষয়ে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষও অবহিত হয়। যার কারণে গত জুন মাসে তাঁর বদলি আদেশ হয় বাক্ষ্রণবাড়িয়ায়।

সূত্রে জানা যায়, বদলির আদেশ পেয়ে আনোয়ারা থানায় থাকার জন্য দফায় দফায় তদবির করে ব্যর্থ হয় তিনি। শুক্রবার (৮ জুলাই) রাত ৯টায় আনোয়ারা থানায় নতুন ওসি হিসেবে যোগদান করেন মির্জা মুহাম্মদ হাসান। নতুন ওসি যোগদানের খবরে সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে।

আনোয়ারা সদরের ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো.ইউসুফ বলেন, আনোয়ারা থানার বর্তমান ওসির বদলি হয়েছে আর নতুন ওসি যোগদান করছে এ খবরে আমার কাছে আজ ঈদের দিন মনে হচ্ছে। আনোয়ারা থানা পুলিশের অসহযোগীতার কারণে আমার ছেলে মাসুমের হত্যাকারিরা প্রকাশ্যে ঘুরে বেড়ায়। আর আমার পরিবারের কান্নায় বুক ফেটে যায়। আমি নতুন ওসির কাছে প্রত্যাশা করব আমার ছেলের খুনিদের যেন গ্রেপ্তার করে।

বিএনএ/এনামুল,এমএফ

Loading


শিরোনাম বিএনএ