26 C
আবহাওয়া
১০:২৪ অপরাহ্ণ - জুন ১৮, ২০২৪
Bnanews24.com
Home » কোটা বাতিল চেয়ে ববিতে বিক্ষোভ ও মানববন্ধন

কোটা বাতিল চেয়ে ববিতে বিক্ষোভ ও মানববন্ধন

কোটা বাতিল চেয়ে ববিতে বিক্ষোভ ও মানববন্ধন

বিএনএ, ববি: কোটা বাতিলের দাবি জানিয়ে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন।

রোববার (৯ জুন) বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন শিক্ষার্থীরা। বিক্ষোভ শেষে শিক্ষার্থীরা প্রায় ৩০ মি. মহাসড়ক অবরোধ করে রাখে।

রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা ‘সংবিধানের/মুক্তিযুদ্ধের মূলকথা, সুযোগের সমতা’, ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘কোটা প্রথা, বাতিল চাই বাতিল চাই’, ‘কোটা প্রথার বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘আপস না সংগ্রাম, সংগ্রাম সংগ্রাম’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’’- ইত্যাদি শ্লোগান দিতে থাকেন।

বরিশাল বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কর্মী ও বরিশাল বিশ্ববিদ্যালয় পদাতিকের সভাপতি ভূমিকা সরকার কোটা বাতিল চেয়ে বলেন, আমি নারী হিসেবে চাই, নারী কোটা’টাও না থাকুক। এটার মাধ্যমে নারীদেরকে ছোট করা হয়।

আন্দোলনে আসা আরেক শিক্ষার্থী রিয়াদ হোসেন বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের মূল কারণ ছিল পূর্ব পাকিস্তান ও পশ্চিম পাকিস্তানের মধ্যে বৈষম্য। সেই একই বৈষম্য আমরা দেখতে পাচ্ছি কোটাধারী ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে।

বিএনএনিউজ/ রবিউল/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ