28 C
আবহাওয়া
৪:০৪ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আসামী ধরতে গিয়ে আনোয়ারা রণক্ষেত্র, ওসিসহ আহত ১০

আসামী ধরতে গিয়ে আনোয়ারা রণক্ষেত্র, ওসিসহ আহত ১০

আসামী ধরতে গিয়ে আনোয়ারা রণক্ষেত্র, ওসিসহ আহত ১০

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শুক্রবার দুই গ্রুপের সংঘর্ষের মামলায় আসামী ধরতে গিয়ে মধ্যরাতে পুলিশের উপর হামলার ঘটনা ঘটেছে। কর্ণফুলী থানা পুলিশ আনোয়ারার চাতরী চৌমুহনী এলাকায় আসামি ধরতে গেলে হামলার ঘটনা ঘটে। হামলায় আহত হয়েছে কর্ণফুলী থানার ওসিসহ আনোয়ারা থানার চার পুলিশ সদস্য। এসময় পুলিশের হামলায় স্থানীয় অন্তত ৫ জন আহত হয়েছে বলে জানান আনোয়ারা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি বিনিময় করেছে পুলিশ ও স্থানীয় জনতা। পুলিশের কাছ থেকে আসামিও ছিনিয়ে নিয়ে যাওয়ায় ঘটনার সূত্রপাত হয় বলে জানায় পুলিশ।

শনিবার (৮ জুন) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার চাতরী চৌমুহনী এলাকায় এ ঘটনার সূত্রপাত হয়।

জানা গেছে, শুক্রবার বিকেলে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় বাজেট পরবর্তী স্বাগত মিছিলকে কেন্দ্র করে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও বর্তমান অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রীর অনুসারী এম এ মান্নান চৌধুরীসহ উভয় পক্ষের ১৮ জন আহত হয়।

ওই ঘটনায় শনিবার (৮ জুন) কর্ণফুলী থানায় মামলা দায়ের করা হয়েছে। ওই মামলার আসামি মো. মোজাম্মেল হক ওরফে গাছ মোজাম্মেল। তিনি অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারী হিসেবে পরিচিত। মূলত তাকে গ্রেপ্তার করতে যায় পুলিশ। ওই সময় পুলিশের কাছ থেকে গাছ মোজাম্মেলকে ছিনিয়ে নেয় তার অনুসারীরা। এতে কর্ণফুলী থানার ওসি ও আনোয়ারা থানার ৪ সদস্য আহত হয়েছে।

এদিকে এই ঘটনার পর চাতরী এলাকায় শতশত লোকের জামায়েত হয়। এসময় বিক্ষোভ মিছিল করতে থাকে মোজাম্মেলের সমর্থকেরা। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ১৮ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করেছে। এখনও ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ সুপার সোহানুর রহমান সোহাগ বলেন, শুক্রবারের সংঘর্ষের ঘটনায় কর্ণফুলী থানায় মামলা দায়ের হয়েছে। মামলার আসামি মোজাম্মেলকে গ্রেপ্তার করে নিয়ে যাওয়ার সময় পুলিশের উপর হামলা হয়েছে। এবং ওই আসামিকে ছিনিয়ে নেয় তারা।

তিনি বলেন, হামলায় কর্ণফুলী থানার ওসি ও আনোয়ারা থানার ৪ সদস্য আহত হয়েছে। ওসিকে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছে। ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এই ঘটনায় পুলিশের কাজে বাঁধা দেওয়ায় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

এর আগে শুক্রবার (৭ জুন) বন্দর সেন্টার এলাকায় বিকেল সাড়ে ৫টার সময় এই সংঘর্ষের ঘটনা ঘটে দুই পক্ষের সংঘর্ষ হয়। ওইদিন বিকেল ৩টা থেকে বাজেট পরবর্তী স্বাগত মিছিল করার জন্য উভয় পক্ষের নেতাকর্মীরা জড়ো হতে থাকেন।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের ব্যারিকেড থাকলেও দুপক্ষ সংঘর্ষে জড়ায়। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ উভয়পক্ষের অন্তত ১৮ জন আহত হয়।

এদিকে নেতাকর্মীদের উপর হঠাৎ গ্রেপ্তার ও স্থানীয় জনতার উপর হামলার বিষয়ে আনোয়ারা উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বলেন, আমরা অর্থপ্রতিমন্ত্রীর অনুষ্ঠান শেষে চাতরী চৌমুহনী অবস্থান করছিলাম। এর পর পুলিশ এসে হঠাৎ আমার নেতাকর্মীদের গ্রেপ্তার করতে চায়। আমি জিজ্ঞেস করলে আমার সাথেও পুলিশ খারাপ আচরণ করে। আমি বলছি আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, মামলা হলে জামিন নিব। আপনারা এভাবে কমান্ডো স্টাইলে আচরণ করতে পারেন না। আমি বুঝতে পারছি না পুলিশ কার ইশারায় এসব করছে। আমি মনে করছি জনগণের ভোটে নির্বাচিত হওয়া আমার অপরাধ।

বিএনএনিউজ/ নাবিদ/ বিএম/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ