29 C
আবহাওয়া
৬:১৩ পূর্বাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড়ে স্থগিত ১৮ উপজেলায় ভোট চলছে

ঘূর্ণিঝড়ে স্থগিত ১৮ উপজেলায় ভোট চলছে

নির্বাচন

বিএনএ ডেস্ক: ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত ১৮ উপজেলায় ভোটগ্রহণ রোববার (৯ জুন) শুরু হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয় যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ ভোটের মধ্য দিয়ে শেষ হবে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। তবে আবারও স্থগিত করা হয়েছে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা নির্বাচন। তৃতীয় ধাপে গত ২৯ মে এসব উপজেলায় ভোট হওয়ার কথা ছিল।

ষষ্ঠ উপজেলা নির্বাচনে চার ধাপে বড় কোনো সহিংসতা না হলেও ভোটার উপস্থিতি ছিল খুবই কম। প্রথম ধাপে ১৩৯ উপজেলায় ৩৬ দশমিক ১৮ শতাংশ, দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ৩৭ দশমিক ৫৭, তৃতীয় ধাপে ৮৭ উপজেলায় ভোট পড়ে ৩৬ দশমিক ২৪ শতাংশ। আর চতুর্থ ধাপে গত ৫ জুন ভোটের হার সবচেয়ে কম ৩৪ দশমিক ৭৭ শতাংশ।

এমন পরিস্থিতিতে আজ বাগেরহাটের শরণখোলা, মোরেলগঞ্জ, মোংলা; খুলনার কয়রা, পাইকগাছা, ডুমুরিয়া; বরিশালের গৌরনদী, আগৈলঝাড়া, পটুয়াখালীর সদর উপজেলা, মির্জাগঞ্জ, দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমুদ্দিন, লালমোহন; ঝালকাঠির রাজাপুর, কাঁঠালিয়া; বরগুনার বামনা ও পাথরঘাটা উপজেলায় ভোটের সব প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। তবে এসব উপজেলায়ও ভোটার খরার শঙ্কা রয়ে গেছে। ১৮ উপজেলায় চেয়ারম্যান ১১৭ জন, ভাইস চেয়ারম্যান ১২৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৭ জনসহ ৩২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার সদর ইউনিয়নের আউরা জয়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে শনিবার সকালে প্রতিদ্বন্দ্বী দুই চেয়ারম্যান প্রার্থীর অনুসারীদের সংঘর্ষে অন্তত তিনজন আহত হয়েছেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ