36 C
আবহাওয়া
৮:২১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আয়ারল্যান্ডকে ২৪৭ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

আয়ারল্যান্ডকে ২৪৭ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

আয়ারল্যান্ডকে ২৪৭ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

বিএনএ,স্পোর্টসডেস্ক : তিন ম্যাচ সিরিজরে প্রথম ওয়ানডে ম্যাচে আয়ারল্যান্ডকে ২৪৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার (৯ মে) চেমসফোর্ডের কাউন্ট্রি গ্রাউন্ডে  টস হেরে ব্যাটিং করতে নামা টাইগাররা ১৫ রানেই দুই ওপেনার লিটন কুমার দাস ও তামিম ইকবালকে হারায়।সেখান থেকে দলকে একা হাতে টেনে নিয়ে যান অভিজ্ঞ মুশফিকুর রহিম। তার ফিফটিতে আইরিশদের ২৪৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে তামিম ইকবালের দল।

দুই ওপেনারের বিদায়ের পর তৃতীয় উইকেটে ৪৪ বল খেলে বোর্ডে ৩৭ রান যোগ করেন নাজমুল হোসেন শান্ত ও সাকিব আল হাসান। এই জুটিকে আর বেশিক্ষণ টিকতে দেয়নি গ্রাহাম হিউম।  ২১ বলে ২০ রান করা সাকিবকে আউট করে।

এরপর আশা বাঁচিয়ে রেখে দলকে একা হাতে টেনে নিয়ে যাচ্ছিলেন শান্ত। দলের সংগ্রহ ১০০ ছাড়িয়ে যাওয়ার পর ফিফটির দিকেও এগিয়ে যাচ্ছিলেন তিনি। তবে আইরিশ বোলার কার্টিশ ক্যাম্ফারের বলে এডেয়ারের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন শান্ত। ফলে ৬৬ বলের ইনিংসে ৭ বাউন্ডারিতে ৪৪ রানে  থেমে যায় তার ইনিংস।ভাঙ্গে ৫০ রানের জুটি তৌহিদ হৃদয়ের সাথে।

 তৌহিদ হৃদয়ও খুব বেশি সময় টিকতে পারেননি। তিনি মুশফিকের সঙ্গে ২০ রানের জুটি গড়ে ফিরে যান সাজঘরে।

হৃদয়ের বিদায়ের পর ষষ্ঠ উইকেটে মেহেদি হাসান মিরাজকে নিয়ে দলের হাল ধরেন মুশফিক। তারা দুজনে ৬৫ রানের জুটি গড়ে পাল্টা আক্রমণে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলের সংগ্রহ দুইশর কাছাকাছি থাকতেই ২৭ রান করে আউট হয়ে যান  মিরাজ।

এরপর  স্পিনার তাইজুল ইসলামকে নিয়ে ৩৩ রানের জুটি গড়ে দলের সংগ্রহটা দুশ পার করান মুশফিক। জন্মদিনে ৬১ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৪৪তম হাফসেঞ্চুরি ছুঁয়ে ফেলেন অভিজ্ঞ এই ব্যাটার।এরপর বেশিক্ষণ ঠিকতে পারেননি তিনি। জস লিটলের বলে আউট হন।৬১ রান আসে তার ব্যাট থেকে।

এরপর শরিফুল ইসলাম (১৬) ও তাইজুলের (১৪) ব্যাটে ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে  ২৪৬ রানে থামে তামিম ইকবাল বাহিনী।

লিটল  তিনটি এবং মার্ক অ্যাডায়ার ও গ্রাহাম হিউম দুটি করে উইকটে নেন।

বিএনএ/এমএম

Loading


শিরোনাম বিএনএ