24 C
আবহাওয়া
৫:২৬ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » ঘূর্ণিঝড় মোখা : কক্সবাজারে নৌবাহিনীর প্রস্তুতি

ঘূর্ণিঝড় মোখা : কক্সবাজারে নৌবাহিনীর প্রস্তুতি


বিএনএ, কক্সবাজার: বঙ্গোপসাগরের গভীরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় কক্সবাজারের ইনানীতে দুই দিনব্যাপী জরুরি উদ্ধার, ত্রাণ ও চিকিৎসা সহায়তার প্রস্তুতিমূলক মহড়া অনুশীলন শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনী।মঙ্গলবার (৯ মে) এই মহড়া অনুশীলনের কার্যক্রম শুরু হয়।

নৌবাহিনী জানায়, মহড়ার অংশ হিসেবে ইনানীতে অবস্থিত নৌবাহিনী জেটি ও তৎসংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড় পরবর্তী উপকূলীয় জেলে ও স্থানীয়দের দ্রুততম সময়ে উদ্ধার, প্রয়োজনীয় ত্রাণ ও চিকিৎসা সহায়তা প্রদানের কার্যক্রম অনুশীলন করা হয়। পাশাপাশি সমুদ্র ও উপকূলীয় এলাকায় নিয়োজিত নৌবাহিনী যুদ্ধজাহাজসমূহে প্রয়োজনীয় লজিস্টিক সহায়তা সচল রাখার জন্য মহড়া পরিচালনা করা হয়।

এছাড়া নৌবাহিনী নির্মিত ইনানী জেটি ও তৎসংলগ্ন স্থাপনার সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে মহড়াও অনুষ্ঠিত হয়। বিশেষায়িত সোয়াডস কমান্ডের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত এ মহড়ায় নৌবাহিনীর যুদ্ধজাহাজ, নেভাল এভিয়েশনের হেলিকপ্টার, বিশেষায়িত হাইস্পিড বোট ও উল্লেখযোগ্য সংখ্যক সোয়াডস সদস্যরা অংশগ্রহণ করে।

মঙ্গলবার (৯ মে) সন্ধ্যায় কক্সবাজার আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান জানান , গভীর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরো ঘনীভূত হতে পারে।লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ