33 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনায় আরও ৫৬ জনের প্রাণহানি

করোনায় আরও ৫৬ জনের প্রাণহানি

করোনায় আরও ৫৬ জনের প্রাণহানি

বিএনএ ঢাকা : করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৬ জন মারা গেছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৯৩৪ জনে।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত এক হাজার ৩৮৬ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা সাত লাখ ৭৩ হাজার ৫১৩ জন।

রোববার (০৯ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মৃতদের মধ্যে পুরুষ ৩৮ ও নারী ১৮ জন। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৬, বেসরকারি হাসপাতালে ১৫ ও ৫ জন বাসায় মারা যান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে সরকারি ও বেসরকারি ৪৫৪টি ল্যাবরেটরিতে ১৬ হাজার ৭৭৫টি নমুনা সংগ্রহ ও ১৬ হাজার ৯১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৬ লাখ ৩০ হাজার ৮৯৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার আট দশমিক ১৯ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৪ শতাংশ।মৃত ৫৬ জনের মধ্যে শূন্য থেকে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১৫ জন এবং ষাটোর্ধ্ব ৩০ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, মৃত ৫৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ২২, চট্টগ্রামে ২১, রাজশাহী তিনজন, খুলনা চারজন এবং সিলেটে দুইজনের মৃত্যু হয়।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ