35 C
আবহাওয়া
১:৩৩ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জেনারেল ওসমানী মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করেছেন : মোশাররফ

জেনারেল ওসমানী মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করেছেন : মোশাররফ


বিএনএ, ঢাকা: মুক্তিযুদ্ধের প্রধান সেনাপতি মহম্মদ আতাউল গণি ওসমানীর সমালোচনা করেছেন প্রবীণ সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোশাররফ হোসেন। তিনি বলেছেন,  জেনারেল এম এ জি ওসমানী মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছেন। ওসমানীকে বঙ্গবন্ধু ভালোবাসত। ওর ওপরে সব দায়িত্ব দিয়েছিল। বীর উত্তম, বীর বিক্রম সবকিছু। সে যাকে পাইছে, তাকে দিছে। এর কোনো হিসাব ছিল না।

রোববার (৯ এপ্রিল) জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশেষ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৪৭ বিধিতে উপস্থাপিত প্রস্তাবের ওপর তৃতীয় দিনের আলোচনায় অংশ নিয়ে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

মোশাররফ হোসেন বলেন, মুক্তিযুদ্ধ সম্পর্কে কিছু কথা আছে। আজকে কিছু বললাম না, বিতর্কিত হয়ে যাবে। মুক্তিযুদ্ধ মন্ত্রীকে কিছু বলেছি। এই মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত হয়েছে। বিকৃত করেছে কে? জেনারেল ওসমানী। এটা আমি বলতে চাই।

তিনি আরও বলেন, প্রশিক্ষণ নিয়ে আমি যুদ্ধ করেছি। ভেতরে ঢুকেছি। আমি দুইবার আক্রান্ত হয়ে বেঁচে গিয়েছি। আজকে সেই কথা আর নাই বললাম।

বর্ষীয়ান এই সংসদ সদস্য বলেন, আমার আক্ষেপ, বঙ্গবন্ধুকে হত্যার পরে দেশে কোনো প্রতিবাদ হয়নি। আমরা অঝোরে কেঁদেছি। আমাদের হাতে কিছুই ছিল না। কিছুই করতে পারি নাই। আমরা মুক্তিযোদ্ধা, আমাদের হাতিয়ার ছিল না, কিছুই ছিল না। বঙ্গবন্ধুর মৃত্যুর পরে আমরা সংগঠনকে শক্তিশালী করেছি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ