27 C
আবহাওয়া
১২:১৯ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » পাঁচ সিটির মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু

পাঁচ সিটির মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু


বিএনএ, ঢাকা: আসন্ন পাঁচ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে। গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেটে হবে এই নির্বাচন।

রোববার (৯ এপ্রিল) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ কার্যক্রম শুরু করেন দলের উপদপ্তর সম্পাদক সায়েম খান। ১২ এপ্রিল পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

এর আগে ৩ মার্চ পাঁচ সিটিতে নির্বাচনের তারিখ চূড়ান্ত করে নির্বাচন কমিশন। আগামী ২৫ মে গাজীপুর সিটি নির্বাচন হবে।

খুলনা ও বরিশালে ১২ জুন এবং রাজশাহী আর সিলেটের নির্বাচন হবে ২৯শে জুন। সব সিটি নির্বাচনে ভোট হবে ইভিএমে। সিসি ক্যামেরা নির্বাচন পর্যবেক্ষণ করবে ইসি।

দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ও কক্সবাজার সদর, নারায়ণগঞ্জের আড়াইহাজার, গোপালদী, বগুড়ার তালোড়া এবং টাঙ্গাইলের বাসাইল পৌরসভার মেয়র পদে নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়নের আবেদনপত্র ধানমন্ডি কার্যালয় থেকে সংগ্রহ করে একই স্থানে জমা দেয়া যাবে।

যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে ও কোনো প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া দলীয় মনোনয়নপ্রত্যাশী নিজে অথবা তার একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আওয়ামী লীগের আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। ১২ এপ্রিল বিকেল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা করতে হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ