31 C
আবহাওয়া
২:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে পাঁচ আইনজীবী গ্রেপ্তার

রাজধানীতে পাঁচ আইনজীবী গ্রেপ্তার

রাজধানীতে পাঁচ আইনজীবী গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনার এক মামলায় ৫ জন আইনজীবী কে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরা হলেন, অ্যাডভোকেট কাজী বশির আহমেদ, তুষার, তরিকুল, সুমন ও উসমান।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনায় শাহবাগ থানায় হওয়া মামলায় এ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে শাহবাগ থানায় ২০ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের দুই দিনব্যাপী নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল ও অপ্রীতিকর ঘটনা ঘটেছে।

নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি (দুটি), সম্পাদক, কোষাধ্যক্ষ, সহসম্পাদক (দুটি) ও সদস্য ৭টিসহ মোট ১৪টি পদে এক বছর মেয়াদের জন্য এ নির্বাচন হয়ে থাকে। ১৪টি পদের বিপরীতে এবার নির্বাচনে ৩৩ জন প্রার্থী হয়েছেন। এবারের নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সভাপতি পদে, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সম্পাদক পদে লড়ছেন। আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে লড়ছেন আবু সাঈদ সাগর, সম্পাদক পদে লড়ছেন ব্যারিস্টার শাহ মঞ্জুরুল হক।

এর বাইরে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সভাপতির স্ত্রী নাহিদ সুলতানা যুথী সম্পাদক পদে নির্বাচন করেন। এবারের নির্বাচনে সাত হাজার ৮৮৩ জন ভোটার ছিলেন বলে জানা গেছে।

 

বৃহস্পতিবার (৭ মার্চ) দিবাগত রাত ৩টার দিকে ভোট বাছাই প্রক্রিয়া শেষ হয়। তখন থেকেই স্বতন্ত্র প্যানেল থেকে সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি প্যানেলের প্রার্থীরা রাতেই ভোট গণনার পক্ষে সোচ্চার হন। তারা নির্বাচন কমিশনকে ভোট গণনা করে ফল ঘোষণা করতে বলেন। তবে আওয়ামী লীগ সমর্থিত সম্পাদক প্রার্থী শাহ মঞ্জুরুল হক শুক্রবার বেলা ৩টায় ‘দিনের আলোতে’ ভোট গণনা চান। এসব নিয়েই ঘটনার সূত্রপাত ঘটে।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, সুপ্রিম কোর্ট বার ভবনের নিচ তলার শহিদ শফিউর রহমান মিলনায়তনে হঠাৎ আসামি অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী (সম্পাদক পদপ্রার্থী), অ্যাডভোকেট রুহুল কুদ্দুস কাজলসহ ২০ আইনজীবী এবং সেই সঙ্গে অজ্ঞাতনামা ৩০/৪০ আসামি সুকৌশলে ও ষড়যন্ত্রমূলকভাবে অডিটোরিয়ামের দরজা খুলে দিলে অস্ত্র হাতে জোরপূর্বক বেআইনি জনতাবদ্ধে অনধিকার প্রবেশ করে অকথ্য ভাষায় আমাকেসহ নির্বাচন সাব-কমিটির অন্যান্য সদস্যদের গালিগালাজ করে। এ ছাড়াও হত্যা চেষ্টাসহ নানাভাবে আঘাতের কথা এ এজাহারে উল্লেখ করা হয়।

বিএনএ,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ