29 C
আবহাওয়া
১০:২৭ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » ফের বাড়ল স্বর্ণের দাম

ফের বাড়ল স্বর্ণের দাম

দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে

বিএনএ, ঢাকা: পাঁচ দিনের ব্যবধানে দেশের বাজারে ফের সোনার দাম বাড়ল। এবার প্রতি ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফ‌লে দেশের বাজা‌রে ভা‌লো মানের সোনা প্রতি ভরির দাম বেড়ে দাঁড়াচ্ছে ৭৯ হাজার ৩১৫ টাকায়।

মঙ্গলবার (৮ মার্চ) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। সমিতির স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামীকাল বুধবার (৯ মার্চ) থেকে দেশে সোনার নতুন এই দর কার্যকর হবে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, এখন থেকে দেশের বাজারে ২২ ক্যারেট মানের সোনার একেক ভরি বিক্রি হবে ৭৯ হাজার ৩১৫ টাকায়। দাম বেড়েছে ২১ ক্যারেট মানের সোনারও। ভরিতে ৯৩৪ টাকা বেড়ে এই মানের সোনার প্রতি ভরির নতুন দাম দাঁড়াচ্ছে ৭৫ হাজার ৭০০ টাকায়।

একইভাবে ১৮ ক্যারেট মানের সোনার প্রতি ভরির দাম বেড়েছে ৮১৮ টাকা। এই মানের এক ভরি সোনা কিনতে গুনতে হবে ৬৪ হাজার ৯৭০ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ৬৪০ টাকা বেড়ে হয়েছে ৫৪ হাজার ৬০ টাকা।

সোনার দাম বাড়লেও অবশ্য রুপার দাম আগের মতোই আছে। সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেট রুপার দাম প্রতি ভরি এক হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট মানের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেট মানের রুপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ৩ মার্চ সোনার দাম বাড়িয়েছিলও বাউস। ওই দামে মঙ্গলবার পর্যন্ত ২২ কায়েতের সোনা ছিলো ৭৮ হাজার ২৬৫ টাকা। ২১ কায়েতের ৭৪ হাজার ৭৬৬ টাকা, ১৮ কায়েতের ৬৪ হাজার ১৫২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৩ হাজার ৪২১ টাকা।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ