37 C
আবহাওয়া
৩:৪২ অপরাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় ৪টি ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর

লোহাগাড়ায় ৪টি ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর

ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন

বিএনএ, লোহাগাড়া(চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধ ৪টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (৯মার্চ) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
এসময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়।

অভিযানে উপজেলার পদুয়া ইউনিয়নের নাওঘাটা এলাকায় নুরুল ইসলাম কোম্পানীর মালিকানাধীন জেবিএম ব্রিকস, লেয়াকত আলী মেম্বারের মালিকানাধীন পিপিএম, পদুয়া আলী সিকদার পাড়া সংলগ্ন নুরুল ইসলাম সিকদারের মালিকানাধীন এমআরবি ব্রিকস ও পদুয়া তেওয়ারীখীল এলাকার পুর্ব পার্শ্বে বাদশা কোম্পানীর মালিকানাধীন এএইচবি ব্রিকসসহ মোট ৪টি ইটভাটায় অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত হওয়ার কারণে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানের নেতৃত্বে দেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোঃ মফিদুল ইসলাম, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক নুরুল্লাহ নুরী, চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

এছাড়াও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ, পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের পরিদর্শক নুর হোসাইন সজিব, ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা, র‍্যাব-৭ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যক সদস্য অভিযানে উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের পরিচালক নুরুল্লাহ নুরী জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে ৪টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। ধারাবাহিকভাবে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
বিএনএনিউজ/রায়হান সিকদার, জেবি

Loading


শিরোনাম বিএনএ