Bnanews24.com
আদালত টপ নিউজ সব খবর

লঞ্চডুবি: এগারো জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ ২১ এপ্রিল

লঞ্চডুবি: এগারো জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ ২১ এপ্রিল

বিএনএ, আদালত প্রতিবেদক : বুড়িগঙ্গায় সদরঘাটে মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চকে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের দেয়া ধাক্কায় ডুবে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক হামিদ ছোয়াদসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণের জন্য ২১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (৯ মার্চ) মামলার অভিযোগপত্র গ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার নথি সিআরমিসে থাকায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী আশরাফ অভিযোগপত্র গ্রহণের জন্য নতুন এদিন ধার্য করেন।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সদরঘাট নৌ থানার উপ-পরিদর্শক শাহিদুল আলম।

অভিযোগপত্রে অন্য আসামিরা হলেন- লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা, সহকারী মাস্টার জাকির হোসেন, চালক শিপন হাওলাদার, শাকিল হোসেন সিপাই, সুকানি নাসির মৃধা, মো. হৃদয় হাওলাদার, সুপারভাইজার আব্দুস সালাম, সেলিম হোসেন হিরা, আবু সাঈদ ও দেলোয়ার হোসেন সরকার।

উল্লেখ্য, ২০২০ সালের ২৯ জুন মুন্সীগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে মর্নিং বার্ড নামের একটি লঞ্চ সদরঘাটে পৌঁছানোর আগে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যায়। দুর্ঘটনায় মর্নিং বার্ডের ৩৪ যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনার পরের দিন ৩০ জুন রাতে নৌ-পুলিশের সদরঘাট থানার উপ-পরিদর্শক মোহাম্মদ শামসুল বাদী হয়ে অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে ময়ূর-২ লঞ্চের মালিকসহ ৭ জনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলা করেন।

মামলায় ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক,ময়ূর-২ লঞ্চের সুপারভাইজার আবদুস সালাম ও ময়ূর-২ এর মাস্টার আবুল বাশারকে গ্রেফতার করা হয়।আসামিদের মধ্যে ময়ূর-২ লঞ্চের মালিক মোসাদ্দেক জামিনে আছেন।অপর দুই আসামি কারাগারে রয়েছেন।

বিএনএ নিউজ/এসবি, জেবি