Bnanews24.com
অপরাধ অর্থ-বাণিজ্য টপ নিউজ সব খবর

সিইউএফএল’ এর দূর্নীতি তদন্তে বিসিআইসির কমিটি গঠন

সিইউএফএল

বিএনএ, ঢাকা: চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) এর বিভিন্ন অনিয়ম, দূর্নীতি তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি)। ৮ মার্চ এক দপ্তরাদেশে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে প্রকল্প বাস্তবায়ন বিভাগের মহাব্যবস্থাপক মীর মনির হোসেনকে তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হচ্ছেন, উপ-মহা ব্যবস্থাপক (প্রশাসন) ইএমডি এবং কোম্পানি উপ বিভাগের ব্যবস্থাপক (বাণিজ্যিক) মোহাম্মদ শামীম রানা।

বিসিআইসির সূত্র স্বারক নং- ৩৬.০১.০২৭.০১.০২.৫২২৫.২০২১/২৩৪ দপ্তরাদেশে বলা হয়েছে চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড এর ২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ অর্থ বছরের অভ্যন্তরিণ নিরীক্ষায় উত্থাপিত আপত্তি নং ০৬,২০,২২,২৪,২৭,২৮,৪৮,৪৯,৬১,৬২ ও ৬৩ অনুচ্ছেদে বিভিন্ন প্রশাসনিক অনিয়ম, ক্রয় কাজে অনিয়ম এবং পিপিএ ২০০৬ ও পিপিআর ২০০৮ লংঘন জনিত অনিয়মে দোষীদের চিহ্নিতকরণের লক্ষ্যে প্রধান কার্যালয়ের কর্মকর্তাদের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কর্মচারী প্রধানের পক্ষে মহাব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ জাকির হোসেন স্বাক্ষরিত দপ্তরাদেশে কমিটিকে সরেজমিনে পরিদর্শন করে ২০ কার্য দিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটি অভ্যন্তরিণ নিরীক্ষায় উত্থাপিত আপত্তি নং ০৬,২০,২২,২৪,২৭,২৮,৪৮,৪৯,৬১,৬২ ও ৬৩ এর পৃথক মতামতসহ প্রতিবেদন দাখিল, দায়ী ব্যক্তি/ব্যক্তিবর্গ চিহ্নিতকরণ এবং দায় দায়িত্ব নির্ধারণ করবেন।

উল্লেখ, চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেড (সিইউএফএল) এর বিভিন্ন অনিয়ম, দূর্নীতি এবং বর্তমান ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রহীমের প্রশাসনিক অদক্ষতা নিয়ে বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) ধরাবাহিক প্রতিবেদন প্রকাশ করে। যা এখনো অব্যাহত রয়েছে।

বিএনএ/ ওয়াইএইচ/ এসজিএন