31 C
আবহাওয়া
২:৪৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বিএনপি নেতার বাড়ি থেকে বিপুল আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধার

চট্টগ্রামে বিএনপি নেতার বাড়ি থেকে বিপুল আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধার


বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিস্কৃত চেয়ারম্যান লেয়াকত আলীর বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিবাগত রাতে গণ্ডামারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের খাসপাড়ার তার নিজ বসতঘরে তল্লাশি চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করা হয়।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ জানান, গ্রেপ্তারের পর লেয়াকত আলীর দেওয়া তথ্যের ভিত্তিতে এসব আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করা হয়।

অভিযানে দুটি বিদেশি পিস্তল, পাঁচটি দেশে তৈরি এলজি, দুটি একনলা কাটা বন্দুক, একটি দেশে তৈরি একনলা বন্দুক, বিভিন্ন আগ্নেয়াস্ত্রের ৭২ রাউন্ড গুলি, ২৬টি কার্তুজ, পাঁচটি চাইনিজ কুড়াল, একটি কিরিচ, ছয়টি রামদা এবং ৪০টি লাঠি উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, বিএনপি নেতা লেয়াকতের বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি প্রদর্শন, রাষ্ট্রবিরোধী কর্মকা-সহ নানা অপরাধে ২১টির বেশি মামলা তদন্তাধীন আছে। এর আগে, বুধবার সন্ধ্যায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ঢাকার মতিঝিলের ফকিরাপুল এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমেদ বলেন, ‘লেয়াকত আলীকে বুধবার ঢাকা থেকে গ্রেফতার করা হয়। তাকে চট্টগ্রামে আনার পর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার বসতঘরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় তাকে জিজ্ঞেসাবাদের জন্য আদালতে সাত দিনের আবেদন করা হয়েছে। তার বিরুদ্ধে অনেক মামলা আছে।’

পরবর্তী সময়ে এসব মামলায় তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ