30 C
আবহাওয়া
৪:৪৮ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » আট মাসে হাফেজ হলেন শিশু সাদাফ

আট মাসে হাফেজ হলেন শিশু সাদাফ

আট মাসে হাফেজ হলেন শিশু সাদাফ

বিএনএ, কিশোরগঞ্জ: মাত্র আট মাস ১১ দিনে পবিত্র কোরআনের হাফেজ হয়ে অনন্য গৌরব অর্জন করেছে মো. সাদাফ। ১০ বছর বয়সী এই শিশুর বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভার চালিয়াগোপ গ্রামে। তার বাবার নাম মো. সিরাজুল ইসলাম। তিনি পেশায় একজন কৃষক।

সাদাফ উপজেলার চরফরাদী ইউনিয়নের হিজলিয়া গ্রামের মীরবাড়িতে অবস্থিত হজরত আবু হুরায়রা (রা.) তাহফিজুল কোরআন মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। এখানেই তিনি ২৫১ দিনে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করেছেন।

মাদরাসার মুহতামিম মুফতি রাকিব বিন শওকত বলেন, সাদাফ এই মাদরাসায় ভর্তি হয় ২০২৩ সালের জুন মাসে। আমাদের মাদরাসায় সে কায়দা থেকে পড়া শুরু করে। শুরুতেই প্রতিদিন চার-পাঁচ পৃষ্ঠা করে সবক প্রদান করত। মাশাআল্লাহ, তার ঐকান্তিক প্রচেষ্টা, একাগ্রতা ও আন্তরিকতা তাকে এত অল্প দিনে হিফজ সম্পন্ন করতে সাহায্য করেছে। আমরা তার সার্বিক উন্নতি কামনা করছি।

মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মাওলানা ক.ম শফিকুজ্জামান বলেন, উন্নত কারিকুলাম ও ক্যাডেট পদ্ধতিতে ২০২০ সালে মাদরাসাটি প্রতিষ্ঠা করা হয়। এতে হিফজ বিভাগের পাশি বাংলা ও ইংরেজি পড়ানো হয়। এতে ভালো মানের শিক্ষক নিয়োগ দিয়ে পাঠদান শুরু করি। এত অল্প দিনে সাফল্যের মুখ দেখতে পারাটা সত্যিই গৌরবের বিষয়। আমি সাদাফের উত্তরোত্তর উন্নতি কামনা করছি।’

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ