30 C
আবহাওয়া
৮:৪৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ভোট চুরি করলে এদেশের মানুষ তা মেনে নেয় না: প্রধানমন্ত্রী

ভোট চুরি করলে এদেশের মানুষ তা মেনে নেয় না: প্রধানমন্ত্রী

সংসদে প্রধানমন্ত্রী

বিএনএ: মানুষের ভোট চুরি করলে এদেশের জনগণ কখনও তা মেনে নেয় না। অনির্বাচিত সরকার আর আসবে না। ক্ষমতায় যাওয়ার ইচ্ছে থাকলে নির্বাচনে আসার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদের অধিবেশনে এ কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, নির্বাচন যে অবাধ ও নিরপেক্ষ হয় তা প্রমাণ করেছি। রংপুর সিটি করপোরেশন ও ৬ আসনে উপনির্বাচনে তা প্রমাণিত হয়েছে।

সংসদ নেতা বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের জন্য কাজ করছে, মানুষ উন্নয়নের সুফল পাচ্ছে। জঙ্গিবাদ, সন্ত্রাস দমন করে সরকার উন্নয়ন অব্যহত রেখেছে। বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে সক্ষম হয়েছি। কোভিড ১৯ মোকাবেলায়ও বর্তমান সরকার সফল।

শেখ হাসিনা বলেন, রমজান মাসে খাদ্যের অভাব হবে না। প্রয়োজনীয় পণ্য ক্রয় করায় কোন বাঁধা নেই। যারা অনিয়ম করে তাদের জন্য এলসি খোলায় সমস্যা হয়। ছোলা, চিনি, পেঁয়াজ, তেলসহ ১৯ লাখ মেট্রিক টন নিত্যপণ্য মজুদ আছে বলেও সংসদে জানান প্রধানমন্ত্রী। বলেন, বিদেশ থেকে খাদ্যপণ্য আমদানি করার চেয়ে নিজের দেশের খাদ্যপণ্যের উপর নির্ভর করা উচিত। এজন্য কোন জমি অনাবাদী না রাখার উপর গুরুত্ব দেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, ফোনে আড়িপাতা নিয়েও অনেকে অনেক কথা বলেন। জানান, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন করার জন্যই আড়িপাতা হয়, এটি আইনসিদ্ধ। এটা সব দেশেই আছে। ডিজিটাল মাধ্যমে চালানো অপপ্রচার রোধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ভবিষ্যতে দেশের ক্ষতি আর কেউ করতে পারবে না।

যারা আন্দোলন করছে তাদের কোন বাধা দেয়া হচ্ছে না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের যখন আন্দোলন করেছিলো তখন নানা ভাবে বাধা দেয়া হতো। রাস্তায় নামতে দেয়া হয়নি। এখনকার বিরোধীরা শান্তিপূর্ণ আন্দোলন করলে তাদের কোন বাধা দেয়া হবে না। তবে জনগণের জানমালের রক্ষা করা সরকারের দায়িত্ব। কেউ সন্ত্রাস ও সহিংসতা করলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

বিএনএনিউজ/এ আর, বি রহমান, হাসিনা আকতার

Loading


শিরোনাম বিএনএ