28 C
আবহাওয়া
১:২৩ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » জুলাই থেকে মেট্রোরেলের পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু

জুলাই থেকে মেট্রোরেলের পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু

মেট্রোরেল

বিএনএ: জুলাই মাসে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু করবে মেট্রোরেল। তখন উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশন ধরবে মেট্রোরেল। এ তথ্য জানিয়েছেন মেট্রোরেল বাস্তবায়নকারী ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) ঢাকার ইস্কাটনে ডিএমটিসিএল কার্যালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। বলেন, আগামী ১৮ ফেব্রুয়ারি উত্তরা সেন্টার স্টেশন ও ১ মার্চ থেকে মিরপুর ১০ নম্বর স্টেশনেও থামবে মেট্রোরেল। এ ছাড়া মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাকি ৪টি স্টেশনও চালুর ঘোষণা দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

ডিএমটিসিএল এর এমডি বলেন, ঢাকা শহরের চিরচেনা যানজট এড়াতে সাড়ে ৬ বছর আগে উত্তরায় দেশের প্রথম মেট্রোরেলের নির্মাণযজ্ঞ শুরু হয়। গত ২৮ ডিসেম্বর এই মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের পরদিন থেকে জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় মেট্রোরেল। প্রথমে আগারগাঁও থেকে উত্তরা উত্তর স্টেশন পর্যন্ত সরাসরি ট্রেন চলাচল শুরু হয়। পরে ২৫ জানুয়ারি থেকে পল্লবী স্টেশনে যাত্রাবিরতি শুরু হয়।

চালু হওয়ার দিন-ক্ষণ ঠিক হওয়ার অপেক্ষায় থাকা অন্য স্টেশনগুলো হলো- উত্তরা সাউথ, মিরপুর-১১, কাজীপাড়া ও শেওড়াপাড়া।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ