30 C
আবহাওয়া
৫:৪৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » পোশাক শিল্পে মন্দাবস্থা উত্তরণে কাজ করবে কাস্টমস্ বন্ড-বিজিএমইএ

পোশাক শিল্পে মন্দাবস্থা উত্তরণে কাজ করবে কাস্টমস্ বন্ড-বিজিএমইএ

পোশাক শিল্পে মন্দাবস্থা উত্তরণে কাজ করবে কাস্টমস্ বন্ড-বিজিএমইএ

বিএনএ,চট্টগ্রাম:  দেশিয় শিল্প হিসেবে পোশাক শিল্পে বর্তমান মন্দাবস্থা উত্তরণে বন্ড কমিশনারেট ও বিজিএমইএ ঐক্যবদ্ধভাবে কাজ করবে। একইসঙ্গে পোশাক শিল্পের বন্ড সংশ্লিষ্ট কার্যক্রম সহজীকরণ এবং দ্রুত অনুমোদন প্রদান করাসহ পারস্পরিক আলোচনা ও সহযোগিতার ভিত্তিতে বিরাজমান সমস্যাসমূহ দ্রুত সমাধান করা হবে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) নব-নিযুক্ত কাস্টমস্ বন্ড কমিশনারেট, চট্টগ্রামের কমিশনার একেএম মাহবুবুর রহমান এর সাথে বিজিএমইএ’র নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎকালে এই আশাবাদ ব্যক্ত করেন বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আবদুস সালাম।

এসময় তারা বলেন, পোশাক শিল্পের ভবিষ্যত সুরক্ষা ও শ্রমিকদের মজুরী প্রদানের লক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক স্বল্প সুদে ঋণের ব্যবস্থা করায় পোশাক শিল্প বর্তমানে ঘুরে দাঁড়ানোর চেষ্টা অব্যাহত রেখেছে। সময়োপযুগী ও দ্রুত সাহসী সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন তারা।

কাস্টমস্ বন্ড কমিশনারেট, চট্টগ্রামের কমিশনার এ কেএম মাহবুবুর রহমান বলেন, জাতীয় অর্থনীতি ও আর্থসামাজিক উন্নয়নসহ ব্যাপক কর্মসংস্থানে পোশাক শিল্পের অবদান অনস্বীকার্য। গেল ২০১৯ সালের তুলনায় ২০২০ সালে রপ্তানিতে নেতিবাচক প্রবৃদ্ধি প্রায় ১৭ শতাংশ। চট্টগ্রামে বন্দর এবং কাস্টমস্ সুবিধায় তুলনামূলকভাবে খরচ কম হলেও অন্যান্য অবকাঠামোগত সমস্যার কারণে চট্টগ্রামের পোশাক শিল্প বর্তমানে খুবই নাজুক অবস্থায় রয়েছে। বর্তমানে মিরশ্বরাই ও আনোয়ারায় অর্থনৈতিক অঞ্চল, কর্ণফুলি টানেলসহ বর্তমান সরকারের ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডে ধারাবাহিকতায় বিদেশি বিনিয়োগসহ নতুন নতুন শিল্প কারখানা গড়ে উঠছে। এই অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন ধরে রাখতে কার্যক্রম সহজ করলে বিনিয়োগ ও রপ্তানি বৃদ্ধিত পাবে।

এসময় উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি এএম চৌধুরী সেলিম,পরিচালকবৃন্দ অঞ্জন শেখর দাশ, মোহাম্মদ মুসা, এনামুল আজিজ চৌধুরী, প্রাক্তন পরিচালক ও কাস্টম বিষয়ক স্থায়ী কমিটি চেয়ারম্যান এমডি এম. মহিউদ্দিন চৌধুরী। কাস্টমস্ বন্ড কমিশনারেট এর পক্ষে- অতিরিক্ত কমিশনার মাহফুজুল হক ভূঁইয়া ও সহকারী কমিশনার সন্তোষ সরেণ।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ