28 C
আবহাওয়া
১১:১০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » নিজের টাকায় নতুন কাঁচা রাস্তা নির্মাণ করলেন তাতীলীগ নেতা

নিজের টাকায় নতুন কাঁচা রাস্তা নির্মাণ করলেন তাতীলীগ নেতা

নিজের টাকায় নতুন কাঁচা রাস্তা নির্মাণ করলেন তাতীলীগ নেতা

বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের গৌরীপুরে তাতীলীগ নেতা জাকির হোসেন জিয়া নিজের টাকায় প্রায় পৌনে এক কিলোমিটার নতুন কাঁচা রাস্তা নির্মাণ করছেন। জাকির হোসেন জিয়া গৌরীপুর উপজেলা তাঁতীলীগের যুগ্ম আহব্বায়ক।

গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের পালুহাটী গ্রামের বাসিন্দা আবুল হাসেমের বাড়ি থেকে আবুল কাশেমের বাড়ি পর্যন্ত প্রায় এক লক্ষ টাকা ব্যয়ে রাস্তাটি নিমার্ণের কাজ শুরু হয়েছে।

স্থানীয়রা জানায়, গত ১০ বছর যাবত পালুহাটি গ্রামের মানুষ পৌনে এক কিলোমিটার রাস্তার জন্য পানি ভেঙ্গে চলাচল করতে হয়। এবার তাদের সেই দুঃখ দুর্দশা লাগব করছেন উপজেলা তাতীলীগ লীগ নেতা জাকির হোসেন জিয়া। সে নিজের টাকায় পৌনে এক কিলোমিটার নতুন কাঁচা রাস্তা নির্মাণের উদ্যোগ নিয়েছেন। এ জন্য প্রশংসায় ভাসছেন সেই সেচ্ছাসেবক লীগ নেতা। গ্রামবাসী প্রার্থনা করছেন আল্লাহ যেন তার মনের আশা পুরণ করেন।

এ বিষয়ে পালুহাটি গ্রামের বাসিন্দা আফাজ উদ্দিন, আমাদের গ্রামে প্রায় এক হাজার মানুষের বসবাস সরকারী হালট থাকলেও রাস্তা ছিলনা। এই গ্রাম থেকে বের হাওয়ার মতো কোন রাস্তা ঘাট নাই বললেই চলে। সমান্য বৃষ্টি হলেই বাড়ি হতে বের হওয়ার কোন সুযোগ ছিলনা । রাস্তা না থাকায় গ্রামের ছেলে-মেয়েরা মসজিদ, মাদ্রাসা, স্কুল, কলেজ, রোগী নিয়ে হাসপাতালে যেতে পারতো না। এবার আমাদের সেই দুর্দশা দুর হবে।

আ. হান্নান বলেন, রাস্তা তলিয়ে যাওয়ায় জলাবদ্ধতা নিরসনের জন্য গ্রামবাসী মিলে ২০১৮ সালের ৫ মে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেওয়া হলেও কোন ব্যবস্থ্যা নেয়নি। এমনকি স্থানীয় চেয়ারম্যান মেম্বারও কোন ব্যবস্থা নেয়নি। পরে গ্রামবাসী মিলে তাতীলীগ নেতা জাকির হোসেন জিয়ার কাছে গেলে তিনি ঘটনাস্থল পরিদর্শন করে রাস্তা তৈরীর কাজ হাতে নিয়েছেন। আগামী দুই একদিনের মধ্যেই কাজ শেষ হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে তাতীলীগ লীগ নেতা জাকির হোসেন জিয়া বলেন, পালুহাটি গ্রামের প্রায় এক হাজার লোকের বসবাস। সরকারী হালট থাকলেও রাস্তা না থাকায় এই গ্রাম থেকে বের হাওয়ার মতো কোন ব্যবস্থা নেই। বর্ষাকালে সমান্য বৃষ্টি হলেই গ্রামের লোকজন বাড়ি থেকে বের হতে পারে না।গ্রামের ছেলে-মেয়েরা স্কুল কলেজে যেতে পারে না। বিষয়টি গ্রামের লোকজন আমাকে জানালে রাস্তা নির্মাণের ব্যবস্থা করেছি। ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছি। অল্প কিছুদিনের মধ্যেই কাজ শেষ করতে করতে পারব বলে আশাবাদী বলেও জানান তিনি।

বিএনএনিউজ/হামিমুর রহমান, জেবি

Loading


শিরোনাম বিএনএ