34 C
আবহাওয়া
১:০৭ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় নিহত ২৩ হাজার ছাড়াল

গাজায় নিহত ২৩ হাজার ছাড়াল


বিএনএ,ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলের বর্বর হামলায় গত ২৪ ঘণ্টায় নিহত হয়েছেন প্রায় আড়াইশো ফিলিস্তিনি।এখন নিহতের সংখ্যা ২৩ হাজার ছাড়িয়ে গেছে।অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও প্রায় ৫৯ হাজার ফিলিস্তিনি।
সোমবার (৮ জানুয়ারি) বার্তাসংস্থা আনাদোলু এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে,গত ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে কমপক্ষে ২৩ হাজার ৮৪ জনে পৌঁছেছে।২৪ ঘণ্টায় ইসরায়েলি হামলায় আরও ২৪৯ জন নিহত এবং ৫১০ জন আহত হয়েছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত ও ধ্বংস হয়ে গেছে।
কিছুদিন আগে হামাসের সাথে এক সপ্তাহব্যাপী মানবিক বিরতির পর গত ডিসেম্বরের শুরু থেকে গাজা উপত্যকায় পুনরায় বিমান ও স্থল হামলা শুরু করে ইসরায়েল। বিরতির পর শুরু হওয়া এই অভিযানে গাজায় হামলা আরও তীব্র করে দখলদার সেনারা।

আন্তর্জাতিক আইন বিশেষজ্ঞরা বলেছেন, গাজায় ইসরায়েলের কর্মকাণ্ড যুদ্ধাপরাধ বা গণহত্যার সমান এবং তুরস্ক ও দক্ষিণ আফ্রিকার মতো দেশগুলো যুদ্ধাপরাধের দায়ে ইসরায়েলকে আন্তর্জাতিক আদালতে জবাবদিহি করতে কাজ করছে। ইসরায়েলি বর্বরতা থেকে রেহাই পায়নি জাতিসংঘসহ আন্তর্জাতিক সহায়তা সংস্থার কর্মী, চিকিৎসক, সাংবাদিকরাও।

বিএনএনিউজ/রেহানা

Loading


শিরোনাম বিএনএ