34 C
আবহাওয়া
১১:০৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নতুন করে মার্কিন নিষেধাজ্ঞার কোনো সম্ভাবনা নেই : শাহরিয়ার

নতুন করে মার্কিন নিষেধাজ্ঞার কোনো সম্ভাবনা নেই : শাহরিয়ার


বিএনএ, ঢাকা : বাংলাদেশের কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের উপর নতুন করে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পাওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সোমবার (৯ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাংলাদেশের সমস্ত বৈদেশিক মিশনে পাঠানো সাম্প্রতিক নির্দেশের কথা উল্লেখ করে সাংবাদিকরা নতুন কোনো নিষেধাজ্ঞা ভীতি সম্পর্কে তার মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, ‘ মোটেই না ’। প্রতিমন্ত্রী বিদেশে ঢাকার স্বার্থ ও পেশাদারিত্ব সমুন্নত রাখতে বাংলাদেশের দূতদের কাছে পাঠানো এই নির্দেশনাকে একটি নৈমিত্তিক কাজ বলে অভিহিত করেন।

ঢাকা আগামী সপ্তাহে দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র আসন্ন সফরের সময় এলিট ফোর্স, র‌্যাপিড অ্যাকশন বাংলাদেশ (র‌্যাব) এর উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি উত্থাপন করবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি বলেন, যতক্ষন আমরা স্বচ্ছ থাকি এবং তারাও (মার্কিন) এটাকে ভাল মনে গ্রহণ করে, ততক্ষণ (বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে) কোন অস্পষ্টতার সুযোগ নেই। শাহরিয়ার বলেন, যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফরকালে ঢাকার প্রথম উদ্দেশ্য থাকবে বাংলাদেশ-মার্কিন সম্পর্ককে ভালো উদ্দেশ্য ও আরো ভালো বোঝাপড়ার মাধ্যমে নতুন উচ্চতায় নিয়ে যাওয়া।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ