24 C
আবহাওয়া
৩:৫৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ওমক্রিন মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রধানমন্ত্রীর

ওমক্রিন মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ প্রধানমন্ত্রীর


বিএনএ, ঢাকা: বিশ্বব্যাপী করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ হু হু করে বাড়ছে। বাংলাদেশেও এখন পর্যন্ত ২১ জনের শরীরে ওমিক্রন ধরা পড়েছে। এ অবস্থায় ওমক্রিন মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়ার পাশাপাশি করোনার নতুন ধরনটি থেকে সুরক্ষা পেতে সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৯ জানুয়ারি) বিভাগীয় আটটি শহরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ ক্যানসার চিকিৎসাকেন্দ্র স্থাপন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যেহেতু ওমিক্রন সারাবিশ্বে দেখা দিচ্ছে, সেজন্য সবাইকে অনুরোধ করব, আপনারা সবাই স্বাস্থ সুরক্ষাবিধি মেনে চলুন।দেশবাসীর জন্য আমরা ৩১ কোটি টিকার ব্যবস্থা করেছি। আমি সবাইকে অনুরোধ করবো, আপনারা ভয় না পেয়ে টিকাটা নিয়ে নেন। টিকা নিয়ে নিলে অন্তত জীবনটা রক্ষা পাবে।

তিনি বলেন, আমাদের দেশের বেশিরভাগ রোগী কিন্তু পেটের সমস্যায় ভুগত। ইতোমধ্যে আমরা কিন্তু গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট করে দিয়েছি।  ইএনটি ইনস্টিটিউট, আই ইনস্টিটিউট, সব ধরনের ইনস্টিটিউট কিন্তু আমরা সরকারে আসার পর থেকে ধাপে ধাপে করে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, শীতকালে করোনার প্রাদুর্ভাব বাড়ে। এই সময়ে সাধারণত এমনি আমাদের দেশে সর্দি-কাশিরও প্রকোপ বাড়ে। সেদিকে লক্ষ্য রেখে সবাই মাস্কটা ব্যবহার করবেন। খুব বেশি বড় কোনো সমাগমে যাবেন না, সেখান থেকে নিজেকে সুরক্ষিত রাখবেন। আর যেন বড় কোনো সমাবেশ না হয় সেদিকেও লক্ষ্য রাখবেন। স্বাস্থ সুরক্ষাবিধি সবাই মেনে চলবেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে বিভাগীয় ৮টি শহরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট পুর্নাঙ্গ  ক্যান্সার চিকিৎসা কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপনের ঘোষণা করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ