31 C
আবহাওয়া
১:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ


বিএনএ, ক্রীড়া ডেস্ক : স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক।  রোববার (৯ জানুয়ারি) দেশটির স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় শনিবার ভোর ৪টায়) ক্রাইস্টচার্চে ম্যাচটি শুরু হয়েছে।

এর আগে প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে ৩২৮ রানে অলআউট করে দিয়েছিল টাইগাররা। এরপর নিজেরা করেছিল ৪৫৮ রান। জবাব দিতে নেমে ১৬৯ রানেই অলআউট হয়ে যায় কিউইরা।

পেসার এবাদত হোসেন চৌধুরী একাই নিয়েছেন ৬টি উইকেট। তার বিধ্বংসী বোলিংয়েই বাংলাদেশের সামনে জয়ের জন্য মাত্র ৪০ রানের লক্ষ্য দাঁড়ায়। ২ উইকেট হারিয়ে অনায়াসেই এই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

তাই দ্বিতীয় টেস্টে বাংলাদেশের জয় সম্ভব না হলেও অন্তত ড্র করতে পারলেই সৃষ্টি হবে ইতিহাস। নিউজিল্যান্ডের পূর্ণ শক্তির দলটির বিপক্ষে সিরিজ জয়ের বিরল কৃতিত্ব অর্জন করে ফেলবে টাইগার বাহিনী।

এ দিকে  দুই পরিবর্তন নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ।প্রথম টেস্টে ইনজুরিতে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি ওপেনার মাহমুদুল হাসান জয়। সেই ইনজুরি কাটিয়ে না ওঠায় দ্বিতীয় ম্যাচেও একাদশে নেই এই তরুণ ওপেনার। এদিকে টেস্ট শুরুর আগেরদিন ইনজুরিতে পড়ে ছিটকে যান অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। এই দুই ব্যাটারের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ নাঈম শেখ এবং নুরুল হাসান সোহান।

বাংলাদেশ একাদশ

 

নিউজিল্যান্ড একাদশ

বিএনএ/ ওজি

 

 

Loading


শিরোনাম বিএনএ