34 C
আবহাওয়া
১০:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ১০ ডিসেম্বর মানববন্ধন কর্মসূচি বিএনপির

১০ ডিসেম্বর মানববন্ধন কর্মসূচি বিএনপির

১০ ডিসেম্বর মানববন্ধন কর্মসূচি বিএনপির

বিএনএ, ঢাকা: আন্তর্জাতিক মানবাধিকার দিবসে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি করার ঘোষণা দিয়েছে বিএনপি। শুক্রবার (৮ ডিসেম্বর) বিকেলে ভার্চুয়াল ব্রিফিংয়ে এই কর্মসূচির ঘোষণা দেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। নেতাকর্মীদের গুম-খুনের প্রতিবাদে আগামী ১০ ডিসেম্বর এই কর্মসূচি পালন করা হবে বলে ব্রিফিংয়ে জানানো হয়।

রুহুল কবির রিজভী বলেন, একতরফা নির্বাচন করতে যা যা করা দরকার সরকার তা করে যাচ্ছে। ক্ষমতাসীনরা লুটপাট করতে তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। তাদের উদ্দেশ্য লুটপাটতন্ত্র প্রতিষ্ঠা করা। নির্বাচন নিয়ে সরকার জনগণের সাথে তামাশা করছে। ভোটারদের ভোটে নির্বাচনে জেতার দিন আওয়ামী লীগ সরকারের শেষ হয়ে গেছে।

বিএনপির এ নেতা আরও বলেন, সরকারের কাছে মানবতা ও মানবাধিকারের কোনো মূল্য নেই। আওয়ামী লীগ ক্ষমতা ধরে রাখার জন্য জাতির অগ্রগতিকে স্তব্ধ করে দিচ্ছে। দেশে এমন পরিস্থিতি তৈরি করেছে, যেখানে সত্য কথা বলাও অপরাধ। এই দমন-পীড়নের শিকার শুধু বিএনপি ও সমমনা দলগুলো নয়; মানবাধিকারকর্মী, সাংবাদিক এমনকি প্রতিবাদমুখর জনতাও এর শিকার। রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে সরকার একদিকে ভীতি প্রদর্শন করছে, অপরদিকে গ্রেপ্তার, নিপীড়ন ও নির্যাতন চালিয়ে যাচ্ছে।

এর আগে, গত ৪ ডিসেম্বর দশম দফার অবরোধ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। সে সময় জানানো হয় ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবসে গুম-খুন ও গ্রেপ্তার হওয়াদের পরিবারের সদস্যদের সমন্বয়ে ঢাকাসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করবে দলটি।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ