27 C
আবহাওয়া
১:৩১ অপরাহ্ণ - মার্চ ১, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে চট্টগ্রামের শিরিষতলায় বিক্ষোভ

ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে চট্টগ্রামের শিরিষতলায় বিক্ষোভ


বিএনএ, চট্টগ্রাম: গাজায় ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে  চট্টগ্রামের সিআরবি’র  শিরিষতলায় শুক্রবার(৮ এপ্রিল) শত শত লোক জমায়েত হয়ে বিক্ষোভ করেছে । ’ফ্রি প্যালেস্টাইন মুভমেন্ট’ নামে এ প্রতিবাদ সভা আয়োজনের মধ্যমণি ছিলেন চট্টগ্রাম-৬ (রাউজান) আসনের আওয়ামী লীগ প্রার্থী ফজলে করিম চৌধুরীর পুত্র তরুণ সমাজকর্মী ফারাজ করিম চৌধুরী। এতে বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। উপস্থিত ছিলেন ফজলে করিম চৌধুরীসহ  আলেম-ওলামা, বুদ্ধিজীবী, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, ব্যবসায়ী, আইনজীবী, সাংবাদিকসহ দেশের স্বনামধন্য ব্যক্তিবর্গ।

সভায় ইসরায়েলিদের গণহত্যার নিন্দা জানিয়ে বক্তারা বলেন ,ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনে হামলার ঘটনা শুরু হয়েছে আজকে থেকে ৭৫ বছর আগে থেকে। দীর্ঘ ৭৫ বছর ধরে ইসরায়েলিরা ফিলিস্তিনির সাধারণ মানুষের উপর নিপীড়ন ও আবাসভূমি দখল করছে। সাম্প্রতিক সময়ে হামাসের একটি রকেট হামলাকে ইস্যু করে ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েল মার্কিন যুক্তরাষ্ট্রের মদদে গাজায় ধারাবাহিকভাবে নৃশংস হত্যাযজ্ঞ চালাচ্ছে।

বক্তারা আরও বলেন, এই হামলার প্রধান উদ্দেশ্য হলো ফিলিস্তিনকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দিয়ে ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনিদের সম্পূর্ণ আবাসভূমি দখল করে নেওয়া। এই ইসরায়েলকে আবার মদদ দেওয়ার উদ্দেশ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েল সফরে গিয়ে পূর্বের সব ইতিহাসের মধ্যে নিকৃষ্টতম উদাহরণ সৃষ্টি করেছেন। ইঙ্গ-মার্কিন সাম্রাজ্যবাদী মদদের কারণে ইসরায়েল হামলা থামাচ্ছে না, যুদ্ধবিরতি ও মানছে না।

ইসরায়েলের বর্বর আগ্রাসনের প্রতিবাদে সিআরবি প্রাঙ্গণ মিছিলে মিছিলে মুখরিত করে তোলে  সভায় আগত  তরুণ-যুবকরা। গণহত্যার প্রতিকৃতি তুলে ধরে বিভিন্ন ব্যানার, ফেস্টুন প্ল্যাকার্ড বহন করে তারা । সভাস্থলে ইসরায়েলি পণ্যের তালিকা টাঙিয়ে দিয়ে এ গুলো ব্যবহারে বর্জন আহবান জানানো হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ