36 C
আবহাওয়া
৯:৪১ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, শিক্ষকসহ গ্রেপ্তার ১৯

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, শিক্ষকসহ গ্রেপ্তার ১৯


বিএনএ, রংপুৃর: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত (এমসিকিউ) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় জালিয়াতি সিন্ডিকেটের ১৯ জনকে গ্রেপ্তার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। এ সময় তাদের সাথে থাকা বেশ কিছু ডিভাইস ও মোবাইল-ফোন উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুর ১২টায় রংপুর নগরীর ডিবি কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান জানান এসব তথ্য।

পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান জানান, শুক্রবার পরীক্ষা চলাকালীন সিন্ডিকেট দলের সদস্য শিক্ষকরা অভিনব কায়দায় আধুনিক ডিভাইসের মাধ্যমে পরীক্ষার প্রশ্নপত্রের ছবি তুলে তা বাইরে সরবরাহ করে। এরপর বাইরে থেকে উত্তর সরবরাহের মাধ্যমে পরীক্ষার্থীরা পরীক্ষা দেয়।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আগে থেকে তৎপর থাকায় বৃহস্পতিবার রাত থেকে অভিযান শুরু করে। একপর্যায়ে পরীক্ষা কেন্দ্র থেকে আটজন পরীক্ষার্থী এবং অন্য ভাবে তিনজন পরীক্ষার্থীকে আটক করা হয়। এছাড়া তিনজন শিক্ষকসহ সিন্ডিকেট দলের আরও পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। এ সময় ৮০টি মোবাইল ফোন এবং আধুনিক ডিভাইস জব্দ করা হয়।

পুলিশ কমিশনার আরও বলেন, সাধারণত প্রশ্নপত্র ফাঁস হয় পরীক্ষা শুরুর আগে। কিন্তু এখানে আগে থেকে কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি। মূলত পরীক্ষা শুরুর পর অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে প্রশ্নপত্র বাইরে পাঠিয়ে তার উত্তর সরবরাহের মাধ্যমে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়।

রংপুর ছাড়াও বিভাগের বিভিন্ন জেলা থেকে এই সিন্ডিকেট দলের আরও সদস্যদের আটক করা হয়েছে। এ বিষয়ে আটকের জিজ্ঞাসাবাদ করা হবে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়েরসহ পরবর্তীতে যাদের নাম আসবে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ