28 C
আবহাওয়া
১:১৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপিই দেশের প্রথম কিংস পার্টি: তথ্যমন্ত্রী

বিএনপিই দেশের প্রথম কিংস পার্টি: তথ্যমন্ত্রী

দেশে অস্থিরতা চায় বিএনপি : তথ্যমন্ত্রী

বিএনএ, ঢাকা : বিএনপি দেশের প্রথম কিংস পার্টি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় থেকেই সুবিধাবাদীদের নিয়ে দলটি গঠন করেছিলেন।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে ফোর্বস সাময়িকীতে প্রভাবশালী শত নারীর তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম আসার বিষয়ে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নিজে কিংস পার্টি হয়ে অন্যদের সমালোচনা করছে। দেশের নির্বাচন বানচালের জন্য দলটির নেতাকর্মীরা জ্বালাও-পোড়াও শুরু করেছে। কোনো দল ভোটে না আসলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না, তা সংবিধানে বা কোথাও লেখা নেই। তাই জনগণ অংশ নিলেই নির্বাচন গ্রহণযোগ্য হবে।

অন্যান্য দেশের উদাহরণ দিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘সাম্প্রতিক সময়ে হাঙ্গেরির নির্বাচনে একটি বড় দল অংশ নেয়নি, ইউরোপের আরো কয়েকটি দেশে এ রকম হয়েছে, কিন্তু সেই নির্বাচনগুলো গ্রহণযোগ্য হয়েছে। দেশেও কয়েক মাস আগে সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপিসহ তার মিত্ররা এমনকি তৃণমূল বিএনপি বা অন্যান্য যে সমস্ত দল আজকে অংশগ্রহণ করছে তারাও অংশ নেয়নি। এরপরও জনগণের ব্যাপক অংশগ্রহণ ছিলো, সে কারণে সে নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন নাই। এবার অনেকের প্রার্থিতা বাতিল হওয়ার পরও প্রতি আসনে প্রায় ৭ জন করে প্রার্থী আছে। গ্রামে-গঞ্জে নির্বাচনের উৎসব শুরু হয়ে গেছে। সুতরাং দেখতে পারবেন আগামী ৭ জানুয়ারির নির্বাচনেও জনগণের ব্যাপক অংশগ্রহণ থাকবে।’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ