37 C
আবহাওয়া
৪:৩২ অপরাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » আনোয়ারায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আনোয়ারায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

আনোয়ারায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় রবি/২০২৩-২৪ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৫৯০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (৮ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে আনোয়ারা কৃষক প্রশিক্ষণ হল রুমে ৫৯০ জন কৃষকের মাঝে বিভিন্ন রবি ফসলের (সরিষা, ভুট্টা, গম, চীনাবাদাম, সূর্যমুখী, মুগ ও খেসারী) বীজ এবং সার বিতরণ করা হয়। পর্যায়ক্রমে ৩৫০০ জন কৃষকদের মাঝে ২ কেজি হারে হাইব্রিড ধান বীজ বিতরণ করা হবে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ইশতিয়াক ইমন। উপজেলা কৃষি অফিসার রমজান আলীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মো. রাশিদুল হক, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার পীযূষ রায় চৌধুরী, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সরোয়ার আলম প্রমুখ।

আরও পড়ুন: সৌদি সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী

এদিন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে জাতীয় ইঁদুর নিধন অভিযান উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে কৃষকদের ইঁদুর নিধনের জন্য বিষটোপ এবং লিফলেট বিতরণ করা হয়।

বিএনএনিউজ/ এনামুল হক নাবিদ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ