20 C
আবহাওয়া
৮:৩৬ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » পিজিএফ’র প্রথম কনভেনশন ১২ নভেম্বর

পিজিএফ’র প্রথম কনভেনশন ১২ নভেম্বর

নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন চাকসু ভিপি-জিএস ও ক্রীড়া সম্পাদক

বিএনএ, চট্টগ্রাম: আত্মপ্রকাশ হওয়া নতুন রাজনৈতিক দল ‘প্রগতিশীল গণতান্ত্রিক ফোরাম’ (পিজিএফ) আয়োজিত করতে যাচ্ছে প্রথম কনভেনশন। আগামী ১২ নভেম্বর জাতীয় প্রেসক্লাবে এই কনভেনশন অনুষ্ঠিত হবে।

বুধবার (৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, কনভেনশনের প্রথম ধাপে রাজনৈতিক অধিবেশন, পরে সাংগঠনিক অধিবেশন। সাংগঠনিক অধিবেশনে সারা দেশ থেকে আসা দলের প্রতিনিধিরা বক্তব্য রাখবেন। এতে অন্তত তিন শতাধিক প্রতিনিধি কনভেনশনে অংশ নেবেন। কনভেনশন সফল করার জন্য নেতা-কর্মীসহ সবার প্রতি আহ্বান জানিয়েছেন নাজিম উদ্দিন ও আজিম উদ্দিন। মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে গণতান্ত্রিক প্রক্রিয়া বিকশিত করার লক্ষ্য নিয়ে ডাকা হয়েছে এ সমাবেশ।

কনভেনশনে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি, হাসানুল হক ইনু এমপি, প্রেসিডিয়াম সদস্য মাজহারুল হক শাহ চৌধুরী সাবেক এমপি, বিএনএম যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার এম সরোয়ার হোসেন। এ ছাড়া মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (চাকসু) ভিপি ও উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি মো. নাজিম উদ্দিন এবং সাধারণ সম্পাদক আজিম উদ্দিন আহমেদের নেতৃত্বে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রগতিশীল গণতান্ত্রিক ফোরামের আত্মপ্রকাশ ঘটে।

ওই সময় নাজিম উদ্দিন বলেন, ঢাকায় নবগঠিত দলের কনভেনশন হবে। সেখানে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হবে। দলে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক নেতা ও সাবেক মন্ত্রী আরিফ মঈন উদ্দিনের নাম রয়েছে। এ ছাড়াও আরও অনেক সাবেক নেতা রয়েছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ