30 C
আবহাওয়া
৫:৩৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির

রাবির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির

বির নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. হুমায়ুন কবির

বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন, ১৯৭৩ (সংশোধিত আইন, ১৯৯৯) এর ১৩ (১) ধারা অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক (গ্রেড-১) ড. মোঃ হুমায়ুন কবীর-কে উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাবি অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর মঙ্গলবার দুপুরে উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন। শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনস্থ উপ-উপাচার্যের অফিস কক্ষে এ সময় উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার প্রফেসর মো. আবদুস সালাম, প্রক্টর প্রফেসর মো. আসাবুল হক, ছাত্র-উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পান্ডেসহ অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

দায়িত্বে যোগদানের পর অধ্যাপক ড. মো.  হুমায়ুন কবীর তাঁর এ নিয়োগের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ দায়িত্ব পালনে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও সংশ্লিষ্ট সকলের সহযোগিতাও কামনা করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ১৯৭৩ (সংশোধিত)-এর অধ্যাদেশ-১৩ এর ১ ধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমকে একাডেমিক ও প্রশাসনিক দুভাগে ভাগ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালে প্রথমবারের মতো দুজন উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হয়।

প্রসঙ্গত, অধ্যাপক মো. হুমায়ুন কবীর ১৯৬৩ সালে চুয়াডাঙ্গায় জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বোর্ড থেকে ১৯৭৯ সালে এসএসসি ও ১৯৮১ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিষয়ে তিনি ১৯৮৪ সালে বি.কম. (সম্মান) ও ১৯৮৫ সালে এম.কম. ডিগ্রি লাভ করেন। ১৯৯৪ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ও ১৯৯৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ১৯৯০ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও ২০০৪ সালে অধ্যাপক পদে উন্নীত হন।অধ্যাপনা ছাড়াও তিনি বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা, সিন্ডিকেট সদস্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স কমিটির সদস্য, রাবি হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ইএমবিএ প্রোগ্রাম সমন্বয়কারী, জার্নাল অব বিজনেস স্টাডিজের প্রধান সম্পাদকসহ অন্যান্য কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

বিএনএ/সাকিব/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ