29 C
আবহাওয়া
৯:০০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ডিএসই’র ১৮ কর্মকর্তার পদোন্নতি বাতিল 

ডিএসই’র ১৮ কর্মকর্তার পদোন্নতি বাতিল 

ডিএসই'র ১৮ কর্মকর্তার পদোন্নতি বাতিল 

বিএনএ ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জ-ডিএসই’র ১৮ জন কর্মকর্তার পদোন্নতি বাতিল করেছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। গত ২৭ অক্টোবর ডিএসইর বোর্ড সভায় নেয়া এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে গত রোববার থেকে। একবার পদোন্নতি দিয়ে আবার তা বাতিল করায় কর্মকর্তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

অভিযোগ, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নীতিমালা ভেঙে এ পদোন্নতি বাতিল করা হয়েছে।

পদোন্নতি হারানোর তালিকায় রয়েছেন, ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) থেকে জেনারেল ম্যানেজার (জিএম) পদে পদোন্নতি পাওয়া তিনজন। সিনিয়র ম্যানেজার (এসএম) থেকে অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার (এজিএম) পদে সাতজন, ম্যানেজার থেকে সিনিয়র ম্যানেজার পদে পাঁচজন এবং সিনিয়র এক্সিকিউটিভ থেকে ডেপুটি ম্যানেজার তিনজন।

পদোন্নতি বাতিল করা জিএম পদবির কর্মকর্তারা হলেন- সৈয়দ আল-আমিন রহমান, সাইদ মাহমুদ যোবায়ের ও মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া। এজিএম পদে যাদের পদোন্নতি বাতিল করা হয়েছে তারা হলেন- মোহাম্মদ নাসির উদ্দিন রেজা, মো. বজলুর রহমান, কামরুন নাহার, মোহাম্মদ হারুন-অর-রশিদ পাঠান, মোহাম্মদ মাহফুজুর রহমান, সৈয়দ ফয়সাল আব্দুল্লাহ ও মোহাম্মদ আহসান হাবিব।

সিনিয়র ম্যানেজার পদে যাদের পদোন্নতি বাতিল করা হয়েছে তারা হলেন- ফারহানা শরিফা, সাদাত মারুফ হাসনায়েন, শরিফ গিয়াস উদ্দিন আলম, মো. মশিউর রহমান চৌধুরী ও মামুন-উর-রশিদ। ডেপুটি ম্যানেজার পদে যাদের পদোন্নতি বাতিল করা হয়েছে তারা হলেন- মো. আব্দুল লতিফ মিয়া, মো. সফিকুল আলম ও মো. দেলোয়ার হোসেন।

পদোন্নতি বাতিল হওয়া অনেকে বলেন, পদোন্নতি পাওয়ার পর সামাজিক, পারিবারিক ও বন্ধুমহলে জানিয়েছিলাম। এখন হুট করে পদোন্নতি বাতিল করে দেয়া হলো। এতে আমাদের সামাজিকভাবে অনেক ছোট হতে হবে। এটা ভাবতেই ভীষণ খারাপ লাগছে। এটা কীভাবে মেনে নেব?’

ডিএসইর কর্মকর্তাদের অভিযোগ, আগের ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়ার প্রতি আক্রোশ থেকেই এ পদোন্নতি বাতিল করা হয়েছে। তিনি দায়িত্বে থাকাকালে যাদের কাজে আস্থা রাখতেন বেছে বেছে তাদের পদোন্নতি বাতিল করা হয়েছে।

ডিএসইর কর্মকর্তাদের মধ্যে কাজের উদ্দীপনা ফেরাতে একযোগে ৯৫ জন কর্মকর্তার পদোন্নতি দিয়েছিলেন তারিক আমিন। কিন্তু এতে ক্ষিপ্ত হন পরিচালনা পর্ষদের অনেকে।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ