Bnanews24.com
Home » বিশ্বকাপে ব্যর্থতার কারণ অনুসন্ধানে কমিটি গঠন
কভার ক্রিকেট খেলা সব খবর

বিশ্বকাপে ব্যর্থতার কারণ অনুসন্ধানে কমিটি গঠন

টি টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণ অনুসন্ধানে কমিটি গঠন

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতা অনুসন্ধানে মাহমুদউল্লাহ, সাকিবদের কাঠগড়ায় দাঁড় করাবে  বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগারদের এই ব্যর্থতার কারণ খুঁজতেই দুই সদস্যের একটি বিশেষ কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, বিসিবি’র দুই সিনিয়র পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও মোহাম্মদ জালাল ইউনুস।

ব্যর্থতার কারণ জানতে ক্রিকেটার, কোচ ও ম্যানেজমেন্টকে আলাদা করে ডাকবেন তারা। সেইসঙ্গে বিশ্বকাপ খেলা দেখতে যাওয়া দর্শক ও কাভার করতে যাওয়া সাংবাদিকদের সঙ্গেও বসবেন কমিটির সদস্যরা।

সোমবার (৮ নভেম্বর) ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, তদন্ত কমিটির সদস্যরা টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডে থাকা খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে কথা বলবেন।  দলের পারফরমেন্স কেনো এতো খারাপ হয়েছে সেই কারণ খুঁজে বোর্ডের সামনে তুলে ধরবেন তারা। ইতোমধ্যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ও ওয়ানডে দলের বর্তমান অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে আলোচনা করেছেন। টিম ডিরেক্টর হিসেবে বোর্ড পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে নিয়োগ দেয়া হয়েছে বলে এতে জানানো হয়।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানে হারে মাহমুদউল্লাহরা। অবশ্য পরের দুই ম্যাচে পাপুয়া নিউগিনি এবং ওমানকে হারিয়ে কোনোমতো সেরা সুপার  জায়গা করে নেয় তারা। কিন্তু বিশ্বকাপের মূলপর্বে উঠে কোনো লাভ হয়নি।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৭২ রানের টার্গেট দিয়েও  ৫ উইকেটে হেরেছে। এরপর একমাত্র ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে জয়ের কিছুটা সম্ভাবনা তৈরি করতে পেরেছিলো রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। কিন্তু জেতা সম্ভব হয়নি। আর অন্য ম্যাচগুলোতে শোচনীয়ভাবে হেরেছে টাইগাররা।

উল্লেখ্য, ২০০৩ বিশ্বকাপে ব্যর্থতার পর তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কোচিং স্টাফ, ক্রিকেটার আর টুর্নামেন্ট কাভার করতে যাওয়া কয়েকজন সাংবাদিকের সঙ্গে বৈঠক করেছিল তদন্ত কমিটি । সেই রিপোর্টের পরপরই তৎকালীন অধিনায়ক খালেদ মাসুদ পাইলটকে বহিষ্কার করা হয়েছিল।

বিএনএনিউজ/আরকেসি