27 C
আবহাওয়া
১০:৪০ পূর্বাহ্ণ - অক্টোবর ১৮, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গারা সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ না করলে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গারা সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ না করলে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গারা সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ না করলে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ কক্সবাজার: রোহিঙ্গারা অপরাধ করলে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সুষ্ঠু ও সুন্দরভাবে জীবপনযাপন করতে রোহিঙ্গাদের প্রতি আহ্বান জানান তিনি।

সোমবার (৮ নভেম্বর) কক্সবাজারে ট্যুরিস্ট পুলিশের অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গাদের সন্ত্রাসী কর্মকাণ্ড পরিহার করতে হবে। কোনোভাবেই অপরাধের সঙ্গে জড়ানো যাবে না। সংঘাত, হানাহানি ও রক্তপাত বন্ধ না করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে। তারা মাদকপাচারসহ অপরাধমূলক কার্যকলাপ বন্ধ না করলে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।  যতদিন প্রত্যাবাসন না হয়, ততোদিন এখানে সুশৃঙ্খলভাবে বসবাস করার জন্য রোহিঙ্গাদের প্রতি আহ্বান জানন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, এক সময় কক্সবাজার সমু্দ্র সৈকতে রাত কাটানো যেত না। পর্যটকরা ভয়ে থাকতেন। সব সময় চুরি, ছিনতাইয়ের আখড়া ছিল। কিন্তু বর্তমান সরকারের আমলে সেই সমুদ্র সৈকতে রাতদিন নি:সন্দেহ বসে থাকা যায়। দেশি-বিদেশি পর্যটকদের বিশ্বমানের পর্যটন সেবা ও নিরাপত্তা প্রদানের মাধ্যমে দেশের পর্যটন শিল্প বিকাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় ২০১৩ সালের ৬ নভেম্বর বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট হিসেবে আত্মপ্রকাশ করে ট্যুরিস্ট পুলিশ। সে থেকে পর্যটকদের নিরলসভাবে কাজ করে যাচ্ছে পুলিশের বিশেষ এ ইউনিট। তাদের দক্ষতায় এখন রাতে সৈকতও নিরাপদ। রাতেও প্রচুর দেশী-বিদেশী পর্যটক সৈকতে নামেন বলে জানান আসাদুজ্জামান খান কামাল।

কক্সবাজার বিমান বন্দরকে আন্তর্জাতিক বিমান বন্দরে রূপান্তরের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন, পর্যটকদের যাতায়াত ব্যবস্থা উন্নত হয়েছে।

সে সময় উপস্থিত ছিলেন, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন, ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোর্শেদুল আনোয়ার, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, কক্সবাজার সংরক্ষিত আসনের সংসদ কানিজ ফাতেমা মোস্তাক, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের পুলিশ সুপার মো. জিল্লুর রহমানসহ শীর্ষ কর্মকর্তারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ