29 C
আবহাওয়া
১০:৩৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ৪৪ গভর্নর নিয়োগ দিল তালেবান

৪৪ গভর্নর নিয়োগ দিল তালেবান

৪৪ গভর্নর নিয়োগ দিল তালেবান

বিএনএ, বিশ্বডেস্ক: আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে গভর্নর এবং পুলিশ প্রধানের পদে ৪৪ জন সদস্যকে নিয়োগ দিয়েছে তালেবান। দেশটিতে ক্রমবর্ধমান নিরাপত্তা এবং অর্থনৈতিক সমস্যার সাথে মোকাবিলার এই সময়ে তালেবান তার শাসনব্যবস্থাকে সুসংহত করার ক্ষেত্রে এ গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলো। রোববার (৭ নভেম্বর) তালেবানের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ এ তথ্য জানান।

গভর্নর হিসেবে নিয়োগ করা হয়েছে আব্দুল গনিকে বাদাখশানের, মোহাম্মদ আলী জান পাকতিয়ায়, কাবুলে ক্বারি বরযালই, কুন্দুজের নিসার আহমদ, বাঘলানের জন্য ক্বারি বখতিয়ার, লোগারে মালি খান, পাকতিকার জন্য আবদুল্লাহ মুখতার, বামিয়ানে আবদুল্লাহ সারহাদির।

এছাড়া হাজি দাওয়াতকে উরুজগানের গভর্নর, রোহানিকে ফারাহ, আবদুর রহমান আকাকে সার-ই-পুলের জন্য, শোয়েবকে জাওজানের জন্য, ক্বারি পাহলাওয়ানকে ফারিয়াবে, মোহাম্মদ আমিন জান কুচিকে ময়দান ওয়ারদাকে, বিসমিল্লাহকে জাবুলে, নজিবুল্লাহ রাফিকে নিমরোজে ও গজনীতে ইসহাক আখুন্দজাদাকে গভর্নর হিসেবে নিয়োগ করা হয়েছে।

মুফতি মোহাম্মদ ইদ্রিসকে কাবুলের ডেপুটি গভর্নর করা হয়েছে। এছাড়া হাবিব রহমানকে কুন্দুজ, মোহাম্মদ ইদ্রিসকে বাঘলান, ইনামুল্লাহকে লোগার, সাইদ আহমদকে লাগমান, নুরুল হুদাকে বালখ, জিহাদিয়ারকে ফারাহ, মোহাম্মদ নাদেরকে সর-ই-পুলের ডেপুটি গভর্নর নিয়োগ করা হয়েছে। এছাড়া আবদুল মানান মাহমুদকে জাওজান, ময়দান ওয়ারদাকে শের আহমদ, জাবুলে আবদুল খালিক আবিদ, সামাঙ্গনে আবদুল মানান, সাঈদ হানিফকে গজনি, আবদুল্লাহকে কুনার এবং হাজিদ রশিদকে দাইকুন্ডির ডেপুটি গভর্নর নিয়োগ করা হয়েছে।

কাবুলে ওয়ালি জান হামজাকে পুলিশ প্রধান করা হয়েছে। এছাড়া কুন্দুজে আজিজুল্লাহ, বাঘলানে সফিউল্লাহ আখুন্দ, লোগারে মোহাম্মদ দিন শাহ মুখবিত, বালখে মতিউল্লাহ, তাখারে হাবিবুল্লাহ শাকির, হাজি মাসুমকে ফারাহ, হুজাইফাকে ফারিয়া, লাবিবকে ফারাহর পুলিশ প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ঘোর, কুনারের আবদুল হক হাক্কানি এবং পাঁচটি শিনদন্ড জেলার প্রধান হিসেবে সুলাইমান আগাকে নিয়োগ করা হয়েছে।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ