Bnanews24.com
Home » সংবাদ মাধ্যমে অবসর ভাতা চালুর দাবি সাংবাদিক নেতাদের
সংগঠন সংবাদ সব খবর

সংবাদ মাধ্যমে অবসর ভাতা চালুর দাবি সাংবাদিক নেতাদের

পটিয়া আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। অনু্ষ্ঠানে বিএফইউজে নির্বাচনে কেন্দ্রীয়ভাবে নির্বাচিত সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক দীপ আজাদ, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল,

সংবাদ মাধ্যমে কর্মরতদের জন্য অবসরভাতা চালুর দাবি তুলেছেন সাংবাদিক নেতারা। রোববার(৭নভেম্বর) রাতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে নেতৃবন্দ এ দাবি তুলেন। বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল জার্নালিস্ট ইউনিয়নের নবনির্বাচিত নেতৃবৃন্দকে সংবর্ধনা জানাতে চট্টগ্রাম নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

No description available.

সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, পার্শ্ববর্তী অনেক দেশেই সাংবাদিকরা অবসরকালীন ভাতা পান।কিন্তু দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশের অধিকাংশ গণমাধ্যমকর্মীদের শেষ মাসের বেতন নিয়েই চাকরি ছাড়তে হয়। দেশের গণমাধ্যমকে শক্তিশালী করতে হলে সাংবাদিকদের এ মৌলিক দাবিগুলো পূরণ করতে হবে।

No description available.

সিইউজে সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটিয়া আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী। অনু্ষ্ঠানে বিএফইউজে নির্বাচনে কেন্দ্রীয়ভাবে নির্বাচিত সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক দীপ আজাদ, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, চট্টগ্রাম থেকে নির্বাচিত সহসভাপতি শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব মহসীন কাজী, নির্বাহী সদস্য আজহার মাহমুদ ও প্রণব বড়ুয়া অর্ণবকে সংবর্ধনা দেওয়া হয়। সিইউজে যুগ্ম সম্পাদক সবুর শুভ’র সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিরা ছাড়াও বক্তব্য রাখেন সিইউজে সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও সিইউজে সহসভাপতি অনিন্দ্য টিটো। এসময় মঞ্চে সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, অর্থ সম্পাদক কাশেম শাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, নির্বাহী সদস্য মহরম হোসাইন উপস্থিত ছিলেন।

No description available.

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি সামশুল হক চৌধুরী বলেন, গণমাধ্যমকর্মীরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ।রাষ্ট্রের এ গুরুত্বপূর্ণ অঙ্গকে শক্তিশালী না করে দেশকে এগিয়ে নেওয়া কঠিন। সংবাদকর্মীদের আর্থিক নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি তাদের সুরক্ষার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, গণমাধ্যমগুলো সংবাদ পরিবেশন করবে মানুষ ও রাষ্ট্রের স্বার্থে।কিন্তু কোন ব্যক্তিগত স্বার্থে যাতে গণমাধ্যম ব্যবহার হতে না পারে সে বিষয়ে সাংবাদিকদের সজাগ থাকতে হবে।

No description available.

বিএফইউজে সভাপতি ওমর ফারুক বলেন, সাংবাদিকতাকে প্রাতিষ্ঠানিক রূপ না দিয়ে অপসাংবাদিকতা রোধ করা যাবে না। সাংবাদিকদের প্রাপ্য সকল সুযোগ-সুবিধা দিতে হলে কেউ ভুঁইফোড় সংবাদ মাধ্যম খুলে পার পাবে না। কিন্তু দু:খজনক হলো এখনো দেশে উৎসবের দিনও সাংবাদিকদের চেহারা থাকে মলিন। আশপাশের দেশে সাংবাদিকদের জন্য অবসরভাতা চালু করা হলেও আমরা তা করতে পারিনি।

এসময় সাংবাদিকদের জন্য গণমাধ্যম কর্মী আইন দ্রুত বাস্থবায়নের উদ্যোগ নেয়ার আহ্বান জানান বিএফইউজে সভাপতি। অনুষ্ঠানে সিইউজে  সভাপতি মোহাম্মদ আলী বলেন, সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড ঘোষণার করা হলেও নানা জটিলতায় তা আটকে গেছে।

বিএনএ নিউজ, জিএন