27 C
আবহাওয়া
৩:২৪ পূর্বাহ্ণ - অক্টোবর ৯, ২০২৪
Bnanews24.com
Home » বিএনপি নেতা ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে ইসির বিজ্ঞপ্তি

বিএনপি নেতা ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা দিয়ে ইসির বিজ্ঞপ্তি

ডা. শাহাদাত হোসেন

ঢাকা: বিএনপির নেতা ডা. শাহাদাত হোসেনকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র হিসেবে ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি), যা সংশোধিত বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছে। ইসি এই সিদ্ধান্তটি আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে নিয়েছে, যা চট্টগ্রামের নির্বাচনি ট্রাইব্যুনাল থেকে ১ অক্টোবর জারি করা হয়েছিল।

২০২১ সালের ২৭ জানুয়ারির চসিক নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে ডা. শাহাদাত একটি মামলা করেন। তিনি অভিযোগ করেন যে, নির্বাচন কমিশনের কর্মকর্তারা ওই নির্বাচনে কারচুপি করেছেন এবং ফলাফল ভুলভাবে ঘোষণা করেছেন। তার মামলায় তিনি পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছিলেন।

নির্বাচন কমিশন (ইসি), যা সংশোধিত বিজ্ঞপ্তি
নির্বাচন কমিশন (ইসি), সংশোধিত বিজ্ঞপ্তি

মামলার শুনানির পর, নির্বাচনি ট্রাইব্যুনাল মো. রেজাউল করিম চৌধুরীর মেয়র পদে নির্বাচনের ফলাফল বাতিল করে এবং বিএনপির প্রার্থী শাহাদাত হোসেনকে নির্বাচিত মেয়র ঘোষণা করে। ইসি এখন সেই রায় অনুসারে সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, যেখানে গেজেটে সংশোধন করা হয়েছে যে, ‘নৌকা’ প্রতীকের প্রার্থী রেজাউল করিম চৌধুরীর পরিবর্তে ‘ধানের শীষ’ প্রতীকের প্রার্থী শাহাদাত হোসেনকে চসিকের মেয়র হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে।

এই ঘটনাটি চট্টগ্রামের রাজনীতিতে একটি গুরুত্বপূর্ণ পরিবর্তন এনেছে এবং নির্বাচনের সঠিকতা নিয়ে প্রশ্ন তুলেছে, যা আদালতের হস্তক্ষেপে পুনর্মূল্যায়ন হয়েছে।

আরও পড়ুন :

ডা. শাহাদাতকে চসিক মেয়র ঘোষণা

বিএনএ, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ