26 C
আবহাওয়া
১০:৫২ অপরাহ্ণ - অক্টোবর ৮, ২০২৪
Bnanews24.com
Home » নতুন মন্ত্রিপরিষদ সচিব শেখ আব্দুর রশীদ

নতুন মন্ত্রিপরিষদ সচিব শেখ আব্দুর রশীদ

নতুন মন্ত্রিপরিষদ সচিব শেখ আব্দুর রশীদ

বিএনএ, ঢাকা: নতুন মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ পেয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব শেখ আব্দুর রশীদ। মঙ্গলবার (৮ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। ১৪ অক্টোবর থেকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয় নতুন মন্ত্রিপরিষদ সচিবকে।

ড. মুহাম্মদ ইউনূস নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেওয়ার ছয় দিনের মাথায় গত ১৩ অগাস্ট বিসিএস-৮২ ব্যাচের কর্মকর্তা সাবেক অতিরিক্ত সচিব শেখ আব্দুর রশীদকে পল্লী কর্মসহায়ক ফাইন্ডেশন-পিকেএসএফের চেয়ারম্যান করা হয়। তার চার দিনের মাথায় ১৭ অগাস্ট আওয়ামী লীগ সরকারের সময়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মজীবন শেষ করা ‘বঞ্চিত’ এ কর্মকর্তাকে সচিব পদমর্যাদায় ফিরিয়ে এনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব করা হয়।

বর্তমান মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের চুক্তিও শেষ হচ্ছে। মাহবুব হোসেন ২০২৩ সালের জানুয়ারিতে মন্ত্রিপরিষদ সচিব হন। একই বছরের ১৪ অক্টোবর আরও এক বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় আওয়ামী লীগ সরকার। বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ (অষ্টম) ব্যাচের মো. মাহবুব হোসেন ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর সরকারি চাকরিতে যোগ দেন।

ছাত্র-জনতার প্রবল গণ আন্দোলনে ৫ অগাস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর সরকারি বিভিন্ন দপ্তরের শীর্ষপদে পরিবর্তনের হওয়ায় বাদ পড়েছেন চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া এক ডজনেরও বেশি সচিব।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ